ঢাকা, রোববার   ২৪ ফেব্রুয়ারি ২০১৯,   ফাল্গুন ১১ ১৪২৫,   ১৮ জমাদিউস সানি ১৪৪০

প্রেমিককে আগুনে পুড়িয়ে মারলো গ্রামবাসী

আন্তর্জাতিক ডেস্ক

 প্রকাশিত: ১৮:০২ ৫ ডিসেম্বর ২০১৮   আপডেট: ১৮:০৭ ৫ ডিসেম্বর ২০১৮

প্রতীকি ছবি

প্রতীকি ছবি

ভারতের বিহারে বিবাহিত নারীর সঙ্গে পরকীয়া প্রেমের জেরে এক প্রেমিককে আগুনে পুড়িয়ে হত্যা করেছে গ্রামবাসী। নৃশংস এ ঘটনাটি ঘটেছে রাজ্যটির সীতামারি এলাকায়। খবর দ্য বিহার পোস্ট-এর।

নিহত যুবকের নাম শারাভান মাহাতো (২৫)। তিনি নিজেও ছিলেন একজন বিবাহিত। 

গ্রামবাসীর অভিযোগ, শরাভান গ্রামের ওই নারীকে নিয়ে পালিয়েছিলেন। পরে তাকে বিয়ে করে আবার গ্রামের বাড়িতে ফিরে আসেন। আর এই গ্রামে ফেরাটাই যে তার জন্য কাল হয়ে দাঁড়াবে, সেটা হয়তো তিনি কখনো কল্পনাও করেননি।

বিহার পোস্ট-এর প্রতিবেদনে বলা হয়, গ্রামের লোকজন যুবক শারাভানকে আটকের পর তাকে নিকটবর্তী একটি ফাঁকা মাঠে নিয়ে যায়। পরে সেখানে তার শরীরে পেট্রল ঢেলে আগুন ধরিয়ে দেয় গ্রামবাসী। এতে ঘটনাস্থলেই পুড়ে মারা যান শারাভান। এ সময় তার আর্ত-চিৎকারেও মন গলেনি চারপাশে দাঁড়িয়ে থাকা উত্তেজিত গ্রামবাসীর।
 
বিহার রাজ্য পুলিশ বলছে, সংসার পাতবেন বলে যে নারীকে নিয়ে পালিয়ে শারাভান বিয়ে করেন, তার শ্বশুর গ্রামের অত্যন্ত প্রভাবশালী। তার নির্দেশেই ওই যুবককে আগুনে পুড়িয়ে হত্যা করা হয়েছে। পুত্রবধূ অন্যের সঙ্গে থাকছে জেনে, শ্বশুরের রাগ গিয়ে পড়ে যুবকের উপর।
 
এদিকে শারাভানের পরিবার বলছে, গত রোববার তাদের বাড়িতে হামলা চালিয়েছিলো গ্রামের প্রভাবশালী ওই পরিবারের সমর্থকরা। পরে অভিযুক্ত শারাভানকে তারা গণপিটুনি দেয় এবং তাকে টেনে হেঁচড়ে নিয়ে যায় পাশের একটি ফাঁকা মাঠে। সেখানেই তার শরীরে পেট্রল ঢেলে আগুন ধরিয়ে দেয়া হয়।
 
নৃশংস এই হত্যাকাণ্ড ঘিরে সীতামারিতে চরম উত্তেজনা বিরাজ করছে। পরিস্থিতি স্বাভাবিক রাখতে গ্রামে মোতায়েন করা হয়েছে পুলিশ।
 
পুলিশের শীর্ষ এক কর্মকর্তা বলেন, এ ঘটনায় এখন পর্যন্ত ১৪জনের বিরুদ্ধে প্রাথমিক তদন্ত প্রতিবেদন দায়ের করা হয়েছে। তবে এখন পর্যন্ত কাউকে গ্রেফতার করা হয়নি।
 
ডেইলি বাংলাদেশ/মাহাদী/এসআইএস