Alexa প্রীতি ম্যাচ বাতিলে ইসরাইলের ক্ষোভ

ঢাকা, সোমবার   ২৬ আগস্ট ২০১৯,   ভাদ্র ১১ ১৪২৬,   ২৪ জ্বিলহজ্জ ১৪৪০

Akash

প্রীতি ম্যাচ বাতিলে ইসরাইলের ক্ষোভ

 প্রকাশিত: ১০:২৩ ৮ জুন ২০১৮   আপডেট: ০০:৪০ ৯ জুন ২০১৮

ফাইল ছবি

ফাইল ছবি

সব আয়োজনের পর শেষ মুহুর্তে ইসরাইলের প্রীতি ম্যাচটি বাতিল করেছে আর্জেন্টিনা। আর এর জন্য আর্জেটাইন ফুটবল ফেডারেশনের উপর ক্ষেপেছে ইসরাইল। যার ফলস্বরূপ ফিফার কাছে নালিশ করেছে দেশটি।

ইসরাইলের অভিযোগ, আর্জেন্টিনাকে এমন সিদ্ধান্ত নিতে প্রভাবিত করেছে ফিলিস্তিনের ফুটবল ফেডারেশন। তাদের হুমকির কারণেই আর্জেন্টিনা দল খেলতে আসেনি। আর তাই ফিফার কাছে পুরো ঘটনা তদন্তের দাবি জানিয়েছে ইসরাইল।

একইসঙ্গে ফিলিস্তিন ফেডারেশনকে ফুটবলেন সন্ত্রাস বলে অভিযুক্ত করেছে ইসরাইল। দেশটির ফুটবল সংস্থার ভাইস প্রেসিডেন্ট রোতেম কামের বলছেন, ইসরাইল বর্তমান পরিস্থিতি সীমারেখার অতিক্রম করে যাচ্ছে, যা হতে দেওয়া যায় না।

তিনি আরো বলেন, ফিলিস্তিনরা আর্জেন্টাইনদের ভয় দেখিয়েছেন। সন্ত্রাসবাদের মাধ্যমে ভয়ভীতি দেখিয়ে আর্জেন্টিনাকে বাধ্য করেছেন ম্যাচটি বাতিল করার জন্য। এ জন্য ফিফার ডিসিপ্লিনারি কমিটির কাছে আনুষ্ঠানিকভাবে অভিযোগ জানাব।

বিষয়টি দুই দেশের রাষ্ট্রপ্রধান পর্যন্ত গড়িয়েছিল। ইসরায়েলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু মরিসিও মার্সিকে ফোনও করেছিলেন, ম্যাচটা যেন বাতিল না করা হয়। কিন্তু তাতেও কিছু হয়নি।

এছাড়াও প্রীতিম্যাচ উপলক্ষ্যে আর্জেন্টিনা ফুটবল ফেডারেশনকে খেলার পূর্বে ১০লাখ এবং পরবর্তীতে আরো ২০ লাখ সহ মোট ৩০ লাখ ডলার দেওয়ার কথা ছিল।

ডেইলি বাংলাদেশ/টিএএস

Best Electronics
Best Electronics