Alexa প্রিয়মুখ সাহিত্য পুরস্কার পেলেন জামালপুরের রাজন্য রুহানি

ঢাকা, রোববার   ১৮ আগস্ট ২০১৯,   ভাদ্র ৪ ১৪২৬,   ১৭ জ্বিলহজ্জ ১৪৪০

Akash

প্রিয়মুখ সাহিত্য পুরস্কার পেলেন জামালপুরের রাজন্য রুহানি

 প্রকাশিত: ১১:৩২ ১৯ ডিসেম্বর ২০১৭  

কবি রাজন্য রুহানি

কবি রাজন্য রুহানি

প্রিয়মুখ সাহিত্য পুরস্কার পেলেন জামালপুরের কবি রাজন্য রুহানি। এ বছর বাংলাদেশি প্রকাশনা প্রতিষ্ঠান ‘প্রিয়মুখ প্রকাশন’ বাংলা ভাষাভাষী লেখকদের জন্য আয়োজন করে ‘প্রিয়মুখ পাণ্ডুলিপি পুরস্কার-২০১ ‘। বাংলাদেশ ও ভারতের কবি সাহিত্যিকদের পাণ্ডুলিপি যাচাই-বাছাইয়ের পর শনিবার প্রিয়মুখের বিচারক মন্ডলী চূড়ান্ত ফলাফল ঘোষণা করেন।

কবিতা বিভাগে যৌথভাবে প্রথম স্থান অধিকার করেন কবি রাজন্য রুহানি। তার পাণ্ডুলিপির নাম ‘ওঁ হোমাগ্নি ওঁ ষড়ঙ্গ’। তার সঙ্গে যৌথভাবে প্রথম হন আরেক কবি রংপুরের নাদিয়া জান্নাত। বিজয়ীদের জন্য প্রিয়মুখের পক্ষ থেকে থাকছে ক্রেস্ট, সার্টিফিকেট, অর্থ পুরস্কার।

এছাড়া ২০১৮’এর অমর একুশে বইমেলায় বিজয়ীদের দুটি বই একত্রে এক মলাটে প্রকাশ করবে প্রিয়মুখ প্রকাশন।

র্দীঘদিন ধরে নিরলস সাহিত্য সাধনা ও কবিতাচর্চা করে যাচ্ছেন কবি রাজন্য রুহানি। জন্ম নিয়েছেন জামালপুর শহরতলীর হাটচন্দ্রা গ্রামে। তার সাহিত্য প্রতিভার উন্মেষ ঘটে ছাত্র জীবনেই। ২০১৬ সালে অনুপ্রাণন প্রকাশন থেকে প্রকাশিত হয় তার প্রথম কাব্যগ্রন্থ ’গল্প সমাপ্তির গান’।

এছাড়াও শিক্ষকতা ও সাংবাদিকতার সঙ্গেও যুক্ত রয়েছেন তিনি। বর্তমানে তিনি দৈনিক বাংলা ৭১, উত্তরাধিকার ৭১ নিউজের জামালপুর প্রতিনিধি ও সাপ্তাহিক জনদ্বীপের নির্বাহী সম্পাদকের দায়িত্ব পালন করছেন। কবি রাজন্য রুহানি প্রিয়মুখ সাহিত্য পুরস্কার পাওয়ায় জামালপুরে শিল্পী, সাহিত্যিক, সাংবাদিকসহ নানা শ্রেণীপেশার মানুষ অভিনন্দন জানিয়েছেন।

ডেইলি বাংলাদেশ/এসআর

Best Electronics
Best Electronics

শিরোনাম

শিরোনামকুমিল্লার বাগমারায় বাস-অটোরিকশা সংঘর্ষে নারীসহ নিহত ৭ শিরোনামবন্যায় কৃষিখাতে ২শ’ কোটি টাকার বেশি ক্ষতি হবে না: কৃষিমন্ত্রী শিরোনামচামড়ার অস্বাভাবিক দরপতনের তদন্ত চেয়ে করা রিট শুনানিতে হাইকোর্টের দুই বেঞ্চের অপারগতা প্রকাশ শিরোনামচামড়া নিয়ে অস্থিতিশীল পরিস্থিতি সমাধানে বিকেলে সচিবালয়ে বৈঠক শিরোনামডেঙ্গু: গত ২৪ ঘণ্টায় হাসপাতালে ভর্তি ১৭০৬ জন: স্বাস্থ্য অধিদফতর শিরোনামডেঙ্গু নিয়ে স্বাস্থ্য মন্ত্রণালয়ের প্রতিবেদন দুপুরে আদালতে উপস্থাপন শিরোনামডেঙ্গু রোগীর সংখ্যা কমছে: সোহরাওয়ার্দী হাসপাতালের পরিচালক শিরোনামইন্দোনেশিয়ায় ফেরিতে আগুন, দুই শিশুসহ নিহত ৭ শিরোনামআফগানিস্তানে বিয়ের অনুষ্ঠানে বোমা হামলা, নিহত বেড়ে ৬৩