Alexa প্রিয়মুখ সাহিত্য পুরস্কার পেলেন জামালপুরের রাজন্য রুহানি

ঢাকা, শনিবার   ১৮ জানুয়ারি ২০২০,   মাঘ ৪ ১৪২৬,   ২২ জমাদিউল আউয়াল ১৪৪১

Akash

প্রিয়মুখ সাহিত্য পুরস্কার পেলেন জামালপুরের রাজন্য রুহানি

 প্রকাশিত: ১১:৩২ ১৯ ডিসেম্বর ২০১৭  

কবি রাজন্য রুহানি

কবি রাজন্য রুহানি

প্রিয়মুখ সাহিত্য পুরস্কার পেলেন জামালপুরের কবি রাজন্য রুহানি। এ বছর বাংলাদেশি প্রকাশনা প্রতিষ্ঠান ‘প্রিয়মুখ প্রকাশন’ বাংলা ভাষাভাষী লেখকদের জন্য আয়োজন করে ‘প্রিয়মুখ পাণ্ডুলিপি পুরস্কার-২০১ ‘। বাংলাদেশ ও ভারতের কবি সাহিত্যিকদের পাণ্ডুলিপি যাচাই-বাছাইয়ের পর শনিবার প্রিয়মুখের বিচারক মন্ডলী চূড়ান্ত ফলাফল ঘোষণা করেন।

কবিতা বিভাগে যৌথভাবে প্রথম স্থান অধিকার করেন কবি রাজন্য রুহানি। তার পাণ্ডুলিপির নাম ‘ওঁ হোমাগ্নি ওঁ ষড়ঙ্গ’। তার সঙ্গে যৌথভাবে প্রথম হন আরেক কবি রংপুরের নাদিয়া জান্নাত। বিজয়ীদের জন্য প্রিয়মুখের পক্ষ থেকে থাকছে ক্রেস্ট, সার্টিফিকেট, অর্থ পুরস্কার।

এছাড়া ২০১৮’এর অমর একুশে বইমেলায় বিজয়ীদের দুটি বই একত্রে এক মলাটে প্রকাশ করবে প্রিয়মুখ প্রকাশন।

র্দীঘদিন ধরে নিরলস সাহিত্য সাধনা ও কবিতাচর্চা করে যাচ্ছেন কবি রাজন্য রুহানি। জন্ম নিয়েছেন জামালপুর শহরতলীর হাটচন্দ্রা গ্রামে। তার সাহিত্য প্রতিভার উন্মেষ ঘটে ছাত্র জীবনেই। ২০১৬ সালে অনুপ্রাণন প্রকাশন থেকে প্রকাশিত হয় তার প্রথম কাব্যগ্রন্থ ’গল্প সমাপ্তির গান’।

এছাড়াও শিক্ষকতা ও সাংবাদিকতার সঙ্গেও যুক্ত রয়েছেন তিনি। বর্তমানে তিনি দৈনিক বাংলা ৭১, উত্তরাধিকার ৭১ নিউজের জামালপুর প্রতিনিধি ও সাপ্তাহিক জনদ্বীপের নির্বাহী সম্পাদকের দায়িত্ব পালন করছেন। কবি রাজন্য রুহানি প্রিয়মুখ সাহিত্য পুরস্কার পাওয়ায় জামালপুরে শিল্পী, সাহিত্যিক, সাংবাদিকসহ নানা শ্রেণীপেশার মানুষ অভিনন্দন জানিয়েছেন।

ডেইলি বাংলাদেশ/এসআর