.ঢাকা, শনিবার   ২৩ মার্চ ২০১৯,   চৈত্র ৯ ১৪২৫,   ১৬ রজব ১৪৪০

প্রিমিয়ার ইউনিভার্সিটিতে কর্মশালা

চট্টগ্রাম প্রতিনিধি

 প্রকাশিত: ২১:৫৭ ১৩ জানুয়ারি ২০১৯   আপডেট: ২১:৫৭ ১৩ জানুয়ারি ২০১৯

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

প্রিমিয়ার ইউনিভার্সিটিতে ইংরেজি বিভাগের সাউথ এশিয়ান স্টাডিজের নেপাল-বাংলাদেশ চ্যাপ্টার বিষয়ক গবেষণা কর্মশালা নগরীর জিইসি এলাকায় প্রিমিয়ার ইউনিভার্সিটি ভবনে অনুষ্ঠিত হয়েছে।

শনি ও রোববার (১২ ও ১৩ জানুয়ারি) অনুষ্ঠিত এই কর্মশালায় মডারেটর হিসেবে উপস্থিত ছিলেন নেপাল ত্রিভুবন বিশ্ববিদ্যালয়ের ইংরেজির অধ্যাপক ড. অরুণ গুপ্ত। বিশেষজ্ঞ হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের অধ্যাপক ড. সৈয়দ মনজুরুল ইসলাম।

এছাড়া আরো উপস্থিত ছিলেন জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য ও প্রিমিয়ার ইউনিভার্সিটির ইংরেজি বিভাগের অধ্যাপক ড. মোহীত উল আলম।

অধ্যাপক ড. অরুণ গুপ্ত ও অধ্যাপক ড. সৈয়দ মনজুরুল ইসলাম তার বক্তব্যে পোস্ট কলোনিয়ন লিটারেচারের রিপ্রেজেন্টেশনের সমস্যাগুলো তুলে ধরেন এবং গবেষক দলকে রিপ্রেজেন্টেশনের ক্ষেত্রে অতি পাশ্চাত্য নির্ভরশীলতা পরিহার করতে বলেন।

কর্মশালায় নেপাল ও বাংলাদেশ থেকে ২৪ জন গবেষক নেপাল-বাংলাদেশ চ্যাপ্টারের উপর ২৪টি কনসেপ্ট পেপার উপস্থাপন করেন। যার মধ্যে ১৪ জন গবেষক হলেন প্রিমিয়ার ইউনিভার্সিটির ইংরেজি বিভাগের শিক্ষক।

ডেইলি বাংলাদেশ/এমএইচ

শিরোনাম

শিরোনামএশিয়ান জোনাল দাবা চ্যাম্পিয়নশিপে শিরোপা জিতলেন ফাহাদ; বিশ্বকাপে খেলার যোগ্যতা অর্জন শিরোনামপুরান ঢাকার কেমিক্যাল গোডাউন সরাতে অভিযান চলবে; অনৈতিকভাবে কাউকে হয়রানি করা যাবে না: র‌্যাব মহাপরিচালক শিরোনামজামায়াতের মতো বিএনপিও একসময় নিঃশেষ হয়ে যাবে: হানিফ শিরোনামবিমানবন্দরে নিরাপত্তা বাড়ানো হবে; অস্ত্র নিয়ে প্রবেশকারীদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা: স্বরাষ্ট্রমন্ত্রী শিরোনামধানমন্ডিতে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ডাকসু প্রতিনিধিদের শ্রদ্ধা শিরোনামবিরোধী দলীয় উপনেতার পদ থেকে জিএম কাদেরকে সরিয়ে রওশন এরশাদকে দায়িত্ব দিয়েছেন এইচ এম এরশাদ শিরোনামডাকসুর প্রথম কার্যকরী সভায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে আজীবন সদস্য করার প্রস্তাব গৃহীত