প্রার্থী দেখলেই দৌড়ে পালাচ্ছেন ভোটার   

ঢাকা, শনিবার   ০৪ এপ্রিল ২০২০,   চৈত্র ২১ ১৪২৬,   ১০ শা'বান ১৪৪১

Akash

কালীগঞ্জ পৌরসভা উপ-নির্বাচন

প্রার্থী দেখলেই দৌড়ে পালাচ্ছেন ভোটার   

কালীগঞ্জ (ঝিনাইদহ) প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ২০:৩৭ ১৯ মার্চ ২০২০   আপডেট: ২০:৪১ ১৯ মার্চ ২০২০

ছবি : ডেইলি বাংলাদেশ

ছবি : ডেইলি বাংলাদেশ

করমর্দনের ভয়ে প্রার্থী দেখলেই ভোটাররা এড়িয়ে যাচ্ছেন। অনেক ভোটার প্রার্থী দেখলেই দৌড়ে পালাচ্ছেন। এমন অবস্থায় বিব্রতকর পরিস্থিতিতে পড়েছেন প্রার্থী ও তাদের সমর্থকেরাও।

এমন চিত্র আগামী ২৯ মার্চ হতে যাওয়া ঝিনাইদহের কালীগঞ্জ পৌরসভার ৫ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর পদের উপ-নির্বাচনের। করোনাভাইরাস সংক্রমণের আতঙ্কের প্রভাব পড়েছে এ নির্বাচনেও।

খোঁজ নিয়ে জানা যায়, গত বছর কালীগঞ্জ পৌরসভার মেয়র পদের উপ-নির্বাচনে ৫ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর আশরাফুল আলম আশরাফ মেয়র নির্বাচিত হওয়ায় ওই ওয়ার্ডের কাউন্সিলর পদটি শূন্য হয়ে পড়ে। কালীগঞ্জ শহরেও করোনা প্রতিরোধে ১২ জনকে হোম কেয়াররেন্টাইনে রাখা হয়েছে। এমন সময়ে ভোট হওয়াটা প্রচার প্রচারণা লোকসমাগমের কারণে করোনার জন্য ঝুঁকিপূর্ণ বলে সাধারণ মানুষ ধারণা করছেন।  

এ বিষয়ে কালীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কর্মকর্তা শামিমা শারমিন জানান, এ মুহূর্তে করমর্দন, লোকসমাগম ঘটানো ঠিক হবে না। 

কালীগঞ্জ উপজেলা করোনা প্রতিরোধ মনিটরিং কমিটির সভাপতি ও ইউএনও সূবর্ণা রানী সাহা জানান, জনসমাগমে করোনা ছড়ানোর আশঙ্কা থাকেই। এরইমধ্যে সরকার স্কুল, কলেজ শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ ঘোষণাসহ সব প্রকার সামাজিক অনুষ্ঠান থেকে বিরত থাকতে ঘোষণা দিয়েছে। 

করোনা আতঙ্কে স্থানীয় ভোট পেছানোর বিষয়ে বলেন, এটা নির্বাচন কমিশনের বিষয়। তবে ঘোষিত তফসিল অনুযায়ী ভোট হলেও প্রচারে করমর্দন বা কোলাকুলি থেকে বিরত থাকা উচিত।

কালীগঞ্জ উপজেলা নির্বাচন অফিসার মেহেদী হাসান জানান, দেশব্যাপী করোনা প্রতিরোধে সরকার জোরালো পদক্ষেপ নিচ্ছে। তফসিল অনুযায়ী এ পৌরসভার মাত্র একটি ওয়ার্ডের উপ-নিবাচন হচ্ছে। তবে, করোনার কারণে ভোট স্থগিতের নির্দেশনা এখনো তিনি পাননি। তবে প্রার্থীদেরকে করোনার জন্য ঝুঁকিপূর্ণ কর্মকাণ্ড এড়িয়ে চলার পরামর্শ তিনি দিচ্ছেন।  

ডেইলি বাংলাদেশ/জেএইচ