Alexa প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষার ফল প্রকাশ আগস্টে

ঢাকা, শনিবার   ২৪ আগস্ট ২০১৯,   ভাদ্র ৯ ১৪২৬,   ২২ জ্বিলহজ্জ ১৪৪০

Akash

প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষার ফল প্রকাশ আগস্টে

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৯:১৩ ১৪ জুলাই ২০১৯  

ফাইল ছবি

ফাইল ছবি

সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক নিয়োগের লিখিত পরীক্ষার ফল প্রকাশের কার্যক্রম শুরু করেছে প্রাথমিক শিক্ষা অধিদফতর (ডিপিই)। আগস্টের মাঝামাঝি প্রথম ধাপের ফল প্রকাশ করা হতে পারে বলে জানা গেছে।

রোববার ডিপিইর মহাপরিচালক ড. এ এফ এম মঞ্জুর কাদির বলেন, সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সহকারী শিক্ষক নিয়োগের লিখিত পরীক্ষার ফল প্রকাশের কাজ এরই মধ্যে শুরু হয়েছে। চারটি ধাপে এ ফল প্রকাশ করা হবে। প্রথম ধাপের ফল আগস্টের মাঝামাঝি প্রকাশের জন্য প্রস্তুতি নেয়া হচ্ছে।

সপ্তাহ ব্যবধানে চারটি ধাপে ৬১ জেলার ফল প্রকাশ করা হবে। লিখিত পরীক্ষার ফল প্রকাশ হওয়া জেলাগুলোতে পরবর্তী এক সপ্তাহ পর মৌখিক পরীক্ষা নেয়া হবে।

প্রাথমিক শিক্ষা অধিদফতর সূত্রে জানা যায়, লিখিত পরীক্ষার ফল তৈরির কাজ এগিয়ে গেছে। বুয়েটে ওএমআর সিট মূল্যায়ন করা হচ্ছে। আগস্টের ১০-১৫ তারিখের মধ্যে প্রথম ধাপের ফল প্রকাশ করা হতে পারে।

প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক নিয়োগের লিখিত পরীক্ষার প্রথম ধাপ ২৪ মে, দ্বিতীয় ধাপ ৩১ মে, তৃতীয় ধাপ ২১ জুন এবং চতুর্থ ধাপের পরীক্ষা ২৮ জুন অনুষ্ঠিত হয়।

উল্লেখ্য, গত বছরের ৩০ জুলাই ‘সহকারী শিক্ষক’ নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়। এরপর গত ১ থেকে ৩০ আগস্ট পর্যন্ত অনলাইনে আবেদন কার্যক্রম শেষ হয়। ১২ হাজার আসনের বিপরীতে সারাদেশ থেকে ২৪ লাখ ৫ জন প্রার্থী আবেদন করেন।

ডেইলি বাংলাদেশ/এস

Best Electronics
Best Electronics