Alexa প্রাথমিক শিক্ষক নিয়োগে শূন্য পদের তথ্য চেয়ে নির্দেশনা

ঢাকা, রোববার   ১৭ নভেম্বর ২০১৯,   অগ্রহায়ণ ২ ১৪২৬,   ১৯ রবিউল আউয়াল ১৪৪১

Akash

প্রাথমিক শিক্ষক নিয়োগে শূন্য পদের তথ্য চেয়ে নির্দেশনা

জব কর্নার ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৫:২৫ ৩০ অক্টোবর ২০১৯   আপডেট: ১৫:২৭ ৩০ অক্টোবর ২০১৯

ফাইল ফটো

ফাইল ফটো

সারাদেশে সরকারি প্রাথমিক বিদ্যালয়গুলোতে শিক্ষক নিয়োগের সিদ্ধান্ত নিয়েছে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়। 

এ জন্য প্রাথমিক বিদ্যালয়ে শূন্য পদের তথ্য চেয়ে নির্দেশনা দেয়া হয়েছে।

আরো দেখুন>>> প্রাণ-আরএফএল পাবলিক স্কুলে নিয়োগ

সোমবার (২৮ অক্টোবর) প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। 

বিজ্ঞপ্তি থেকে জানা যায়, ৩৩ জুন ২০১৯ তারিখ পর্যন্ত সহকারী শিক্ষক শূন্য পদের উপজেলা/থানা পর্যায়ে (প্রাক প্রাথমিক ও ১৫০০ বিদ্যালয় স্থাপন প্রকল্পের আওতায় সৃষ্ট বিদ্যালয়ের শুন্যপদ হিসেবে আনতে হবে এবং চলতি দায়িত্ব প্রদানজনিত শূন্য পদ আলাদা কলামে দেখাতে হবে) আগ্রহীদের ৩১ অক্টোবরের মধ্যে মাইক্রোসফট এক্সেল ফরমেটে ইমেইল প্রেরণ করতে হবে। 

চলতি বছর নভেম্বরে এই শিক্ষক নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করার কথা। নিয়োগ কার্যক্রম থেকেই সরকারি প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষক নিয়োগের ক্ষেত্রে নারী-পুরুষ উভয়ক্ষেত্রে শিক্ষাগত যোগ্যতা ন্যূনতম স্নাতক বা ডিগ্রি পাস বাধ্যতামূলক করা হচ্ছে।

গত মাসে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (বিদ্যালয়) মো. বদরুল হাসান বাবুল গণমাধ্যমকে বলেছিলেন, প্রাথমিকে সহকারী শিক্ষক নিয়োগ কার্যক্রম শেষে নভেম্বরে প্রাক-প্রাথমিক পর্যায়ে ২৬ হাজারের বেশি শিক্ষক নিয়োগ কার্যক্রম শুরু হবে। নভেম্বরের মাঝামাঝি এ নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করা হবে।

প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় সূত্রে জানা গেছে, এই নিয়োগ প্রক্রিয়ার অংশ হিসেবে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় থেকে পদ সৃজনের প্রস্তাব জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে সচিব কমিটিতে পাঠানো হয়েছে। সেখান থেকে অনুমোদন হওয়ার পর তা মন্ত্রীপরিষদ সভায় পাঠানো হবে।

ডেইলি বাংলাদেশ/আরএজে