প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের নিয়ন্ত্রণ কক্ষের সময় বৃদ্ধি

ঢাকা, বুধবার   ০৩ জুন ২০২০,   জ্যৈষ্ঠ ২০ ১৪২৭,   ১০ শাওয়াল ১৪৪১

Beximco LPG Gas

প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের নিয়ন্ত্রণ কক্ষের সময় বৃদ্ধি

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৩:০৬ ৮ এপ্রিল ২০২০   আপডেট: ১৩:২৭ ৮ এপ্রিল ২০২০

ফাইল ছবি

ফাইল ছবি

করোনা পরিস্থিতিতে মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের নিয়ন্ত্রণ কক্ষ চালু রাখার সময় ১৪ এপ্রিল পর্যন্ত বৃদ্ধি করা হয়েছে।

মঙ্গলবার সময়সীমা বৃদ্ধি সংক্রান্ত অফিস আদেশ জারি করেছে মন্ত্রণালয়।

গত ৩ এপ্রিল করোনা পরিস্থিতিতে মৎস্য, পোল্ট্রি, ডেইরি খাতের সঙ্কট মোকাবিলায় চার থেকে ১১ এপ্রিল পর্যন্ত সরকারি ছুটির সময় প্রতিদিন সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত নিয়ন্ত্রণ কক্ষ চালু করে মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়।

মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয় ও এর আওতাধীন দফতর-সংস্থা, মাঠ পর্যায়ের অফিস এবং মৎস্য ও প্রাণিসম্পদ খাতের বিভিন্ন অ্যাসোসিয়েশনের সঙ্গে সমন্বয়, উদ্ভূত সঙ্কট মোকাবিলায় সরকারের সংশ্লিষ্ট অন্যান্য দফতর-সংস্থার সঙ্গে যোগাযোগ করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ এবং প্রাপ্ত তথ্য ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে অবহিত করার জন্য ঢাকার ফার্মগেটের প্রাণিসম্পদ অধিদফতরে নিয়ন্ত্রণ কক্ষ (ভবন নং-১, কক্ষ নং-৪০৮, টেলিফোন নং-০২ ৯১২২৫৫৭) বর্তমানে পরিচালিত হচ্ছে।

নিয়ন্ত্রণ কক্ষের বিষয়ে মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম জানান, মৎস্য ও প্রাণিসম্পদ খাতের উৎপাদন, পরিবহন ও বিপণন বাধা দূর করতে ভুক্তভোগী খামারীদের দিক নির্দেশনা দেয়াসহ প্রশাসন ও আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সঙ্গে যোগাযোগ করে সমস্যার সমাধান করা হচ্ছে নিয়ন্ত্রণ কক্ষ থেকে।

এছাড়া মাছ, মাংস, দুধ ও ডিম সংক্রান্ত গুজব ও অপপ্রচার বন্ধে পরামর্শের পাশাপাশি বিভাগীয় ও জেলা পর্যায়ের মৎস্য ও প্রাণিসম্পদ কর্মকর্তাদের সঙ্গে এ বিষয়ে সার্বক্ষণিক যোগাযোগ রক্ষা করে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হচ্ছে।

ডেইলি বাংলাদেশ/এসএইচআর/আরএইচ