Alexa তেঘরিয়ায় ক্রাফের নিরাপত্তা বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত

ঢাকা, রোববার   ১৮ আগস্ট ২০১৯,   ভাদ্র ৩ ১৪২৬,   ১৬ জ্বিলহজ্জ ১৪৪০

Akash

তেঘরিয়ায় ক্রাফের নিরাপত্তা বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত

 প্রকাশিত: ১৩:৪৪ ৯ অক্টোবর ২০১৮   আপডেট: ১৩:৪৪ ৯ অক্টোবর ২০১৮

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

ক্রাইম রিসার্চ এন্ড অ্যানালাইসিস ফাউন্ডেশন (ক্রাফ) ও ইনোভেটিভ আইকন টেকনোলজি এর যৌথ উদ্যোগে সাইবার নিরাপত্তা কর্মশালা এবং সার্টিফিকেট বিতরণী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। 

কেরানীগঞ্জের তেঘরিয়া ইউনিয়নের তেঘরিয়া উচ্চ বিদ্যালয়ের প্রাঙ্গনে সোমবার এ অনুষ্ঠান হয়।  

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয়ের উপমন্ত্রী নসরুল হামিদ বিপু।

অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার নিলুফার জাহান। প্রধান বক্তা হিসেবে ছিলেন ক্রাফ প্রেসিডেন্ট জেনিফার আলম। 

অনুষ্ঠানে উপমন্ত্রী বলেন, সামাজিক যোগাযোগ মাধ্যমগুলো বর্তমানে অপরাধ সংগঠনের একটি ভয়ংকর জায়গা হয়ে দাঁড়িয়েছে। এসব ব্যবহারে কিছু নিয়মনীতি মেনে চলা শিক্ষার্থীদের প্রয়োজন।

এ কর্মশালায় ক্রাফের প্রেসিডেন্ট জেনিফার আলম নিজেকে সাইবার জগতে কিভাবে নিরাপদ রাখতে হবে এবং সোশ্যাল মিডিয়া ব্যবহারের ক্ষেত্রে কি কি সতর্কতা অবলম্বন প্রয়োজন সে বিষয়ে বলেন। এছাড়া সাইবার ক্রাইমের শিকার হলে পরিবারকে সঙ্গে নিয়ে আইনি সহায়তা গ্রহনের পরামর্শ দেন।

এছাড়া কর্মশালায় আরো বক্তব্য রাখেন ক্রাফের এক্সিকিউটিভ আইটি এনালিস্ট সিয়াম বিন শওকত, ডিজিটাল ফরেনসিক হেড ইশরাক হাসান নাবিল, হেড অফ অপারেশনস মেহনাজ তাবাসসুম এবং এক্সিকিউটিভ এডমিন আয়েশা সিদ্দিকা।

কর্মশালা শেষে মাননীয় উপমন্ত্রীর হাতে শিক্ষক এবং ছাত্রছাত্রীদের সার্টিফিকেট ও ক্রেস্ট বিতরণের মাধ্যমে অনুষ্ঠান শেষ হয়। অনুষ্ঠানের স্পনসর হিসেবে ছিল ডিজিটাল টাইম।

ডেইলি বাংলাদেশ/টিআরএইচ

Best Electronics
Best Electronics