প্রসব যন্ত্রণায় কাতর নারীকে হাসপাতালে নিল র‌্যাব

ঢাকা, শনিবার   ৩০ মে ২০২০,   জ্যৈষ্ঠ ১৬ ১৪২৭,   ০৬ শাওয়াল ১৪৪১

Beximco LPG Gas

প্রসব যন্ত্রণায় কাতর নারীকে হাসপাতালে নিল র‌্যাব

স্যোশাল মিডিয়া ডেস্ক  ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ২০:১৩ ২৭ এপ্রিল ২০২০   আপডেট: ২০:২৩ ২৭ এপ্রিল ২০২০

প্রসূতিকে গাড়ি থেকে নামিয়ে হাসপাতালে নিচ্ছেন র‌্যাব কমান্ডার

প্রসূতিকে গাড়ি থেকে নামিয়ে হাসপাতালে নিচ্ছেন র‌্যাব কমান্ডার

করোনাভাইরাসের ক্রান্তিকালে প্রসব যন্ত্রণা শুরু হয় এক নারীর। চলমান এ কঠিন সময়ে পরিচিত অটোরিকশার চালকরাও প্রসূতিকে হাসপাতালে নিতে নারাজ। কিন্তু অসহায় থাকা প্রসূতিকে হাসপাতালে নিতে গাড়িসহ হাজির হন র‌্যাব-৯-এর শ্রীমঙ্গল ক্যাম্পের কমান্ডার এএসপি আনোয়ার হোসেন শামিম। এতে বড় ধরণের বিপদ থেকে রক্ষা পান ওই প্রসূতি ও তার অনাগত সন্তান।

প্রসূতিকে উদ্ধার করে হাসপাতালে নেয়ার সময় র‌্যাব কমান্ডারের অনুপম তৎপরতার দৃশ্য সম্বলিত কয়েকটি ছবি ফেসবুকে পোস্ট করেছেন শ্রীমঙ্গল এলাকার নির্মল পাল। এতে প্রশংসা কুঁড়াচ্ছেন ওই কমান্ডার।
 
নির্মল পাল ‘শ্রীমঙ্গল র‌্যাবকে ভগবান অনেক বড় পুরস্কার দেক!’ শিরোনামের এক ফেসবুক পোস্টে জানান, রোববার রাত সাড়ে ১১ টায় তার পিসির প্রসব বেদনা উঠে। তখন রক্তক্ষরণ শুরু হয়েছিল। তবে নবজাতক প্রসব হচ্ছিল না। তখন প্রসূতিকে হাসপাতালে নেয়ার জন্য সিদ্ধান্ত হয়। তবে অনেক খোঁজাখুঁজির পর রাতে কোনো গাড়ি পাওয়া যায়নি। পরিচিত অটোরিকশা চালকদের ফোন করে কোনো সাড়া পাওয়া যায়নি। রাতে হাসপাতালে যেতে অপারগতা জানায় অটোচালকরা।

হঠাৎ উপজেলা চেয়ারম্যানের ছেলে রাজুর পরামর্শে র‌্যাব-৯ এর শ্রীমঙ্গল ক্যাম্পের কমান্ডার এএসপি আনোয়ার হোসেন শামিমের মোবাইলে কল দেয়া হয়। দুই মিনিট পর তিনি প্রসূতির বাড়িতে ছুটে আসেন। এতে সবাই অবাক হয়ে পড়েন। 

প্রসূতিকে বহন করছেন র‌্যাব কমান্ডার (বামে), হাসপাতালের বেডে প্রসূতিকে রাখছেন কমান্ডার (ডানে)

নির্মল আরো জানান, কমান্ডার দ্রুত তার পিসিকে কোলে তুলেন। হাসপাতালে পৌঁছার পর অপারেশন থিয়েটারে ওই প্রসূতিকে রাখেন কমান্ডার। এতে নির্মলসহ তার স্বজনরা আপ্লুত হন।

এদিকে ওই প্রসূতি একটি ছেলে সন্তান প্রসব করেছেন। মা ও ছেলে এখন সুস্থ রয়েছেন বলে ওই ফেসবুক পোস্টে জানান নির্মল।

ডেইলি বাংলাদেশ/এমকেএ