Alexa প্রশ্নকর্তা ও মডারেটরের খোঁজে পিএসসি

ঢাকা, শনিবার   ২১ সেপ্টেম্বর ২০১৯,   আশ্বিন ৬ ১৪২৬,   ২১ মুহররম ১৪৪১

Akash

প্রশ্নকর্তা ও মডারেটরের খোঁজে পিএসসি

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৮:২৩ ১৮ আগস্ট ২০১৯   আপডেট: ১৮:২৬ ১৮ আগস্ট ২০১৯

ফাইল ফটো

ফাইল ফটো

পরীক্ষার প্রশ্নকারী, মডারেটর ও পরীক্ষক খুঁজছে বাংলাদেশ সরকারি কর্ম কমিশন (পিএসসি)। বিসিএস ক্যাডারভুক্ত কর্মকর্তাদের সিনিয়র স্কেলে পদোন্নতি পরীক্ষার জন্য এসব খোঁজা হচ্ছে। এজন্য মন্ত্রিপরিষদ সচিব, মুখ্য সচিব ও প্রধানমন্ত্রীর কার্যালয়ের সচিবসহ বিভিন্ন মন্ত্রণালয় ও বিভাগের সচিবদের কাছে চিঠি দেয়া হয়েছে।

ওই চিঠিতে প্রশ্নকারী, মডারেটর ও পরীক্ষক হতে আগ্রহীদের নাম দিতে বলা হয়েছে। পিএসসি সচিব ও এন সিদ্দিকা খানম স্বাক্ষরিত চিঠিতে বলা হয়েছে, বিসিএস ক্যাডারভুক্ত কর্মকর্তাদের সিনিয়র স্কেল পদোন্নতি পরীক্ষা প্রতি বছর ফেব্রুয়ারি ও আগস্ট মাসে বাংলাদেশ পাবলিক সার্ভিস কমিশন কর্তৃক নেয়া হয়ে থাকে। সরকারের বিভিন্ন মন্ত্রণালয় ও দপ্তরের সচিব, অতিরিক্ত সচিব ও যুগ্ম-সচিব বা সম পর্যায়ের কর্মকর্তারা ওই পরীক্ষার বিভিন্ন বিষয়ের প্রশ্নপত্র প্রণয়ন, মডারেশন ও উত্তরপত্র পরীক্ষণ করে থাকেন।

বাংলাদেশ পাবলিক সার্ভিস কমিশনে সংরক্ষিত এমন কর্মকর্তাদের তালিকাটি দাপ্তরিক কাজের সুবিধার্থে হালনাগাদ করা প্রয়োজন। এমন অবস্থায় ছক মোতাবেক বিসিএস ক্যাডারভুক্ত কর্মকর্তাদের সিনিয়র স্কেলে পদোন্নতি পরীক্ষার জন্য প্রশ্নকারক, মডারেটর ও পরীক্ষক হিসেবে কাজ করতে আগ্রহী কর্মকর্তাদের তথ্য পাঠানোর জন্য অনুরোধ করা হলো।

বিভিন্ন মন্ত্রণালয় ও বিভাগে খোঁজ নিয়ে জানা গেছে, পিএসসি সচিবের চিঠি’র ভিত্তিতে বিভিন্ন মন্ত্রণালয় ও বিভাগ আগ্রহী কর্মকর্তাদের তালিকা পাঠাচ্ছে।  

ডেইলি বাংলাদেশ/এমএইচ