Alexa প্রযুক্তি পণ্যের স্টলগুলোও জমজমাট

ঢাকা, শনিবার   ২৪ আগস্ট ২০১৯,   ভাদ্র ১০ ১৪২৬,   ২৩ জ্বিলহজ্জ ১৪৪০

Akash

বাণিজ্য মেলা

প্রযুক্তি পণ্যের স্টলগুলোও জমজমাট

নিজস্ব প্রতিবেদক

 প্রকাশিত: ২৩:০৯ ২৯ জানুয়ারি ২০১৯   আপডেট: ২৩:১৯ ২৯ জানুয়ারি ২০১৯

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

নানা রকম পণ্যের সমাহারে ২৪তম ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলা জমে উঠেছে।  এবার  ক্রোকারিজ, জামা-কাপড়, খেলনা, প্রসাধনী, ইলেক্ট্রেনিক্স পণ্য থেকে শুরু সুই-সুতা পর্যন্ত মেলায় পাওয়া যাচ্ছে। প্রত্যেকেই ক্রেতাদের আকৃষ্ট করার জন্য দিচ্ছেন নানা অফার। তবে অফারের প্রতিযোগিতায় পিছিয়ে নেই প্রযুক্তি পণ্যের স্টলগুলোও।

এদিকে মেলার শেষ দিকে এসে বেড়েছে ক্রেতা-দর্শনার্থীর পরিমাণ। বাড়ছে বিভিন্ন পণ্যে ছাড়-অফারের পরিমাণও। বরাবরের মতো এবারো প্রযুক্তি পণ্য নিয়ে হাজির হয়েছে বেশ কয়েকটি প্রতিষ্ঠান। প্রযুক্তি প্রেমীরাও পছন্দসই পণ্য খুঁজতে হাজির হচ্ছেন বিভিন্ন স্টলে। এর মধ্যে অফার আর বিক্রিতে এখন পর্যন্ত এগিয়ে রয়েছে ওয়ালটন। 
 

মঙ্গলবার মেলার ২১তম দিন ছিল। এদিন সরেজমিনে দেখা যায়, ওয়ালটনের প্যাভিলিয়নে ছিল ক্রেতা-দর্শনার্থীদের প্রচুর ভিড়। বেশির ভাগ ক্রেতারই আগ্রহের জায়গায় ছিল মোবাইল ফোন সেট আর হোম এপ্লায়েন্স। তবে ফ্রিজও বিক্রি হচ্ছে দেদারসে।

ওয়ালটনের প্যাভিলিয়ন  ইনচার্জ মো. সাব্বির আহমেদ শাকিল ডেইলি বাংলাদেশকে বলেন, আমরা পণ্যের মান ধরে রাখতে বদ্ধ পরিকর। মোবাইল ফোনের ক্ষেত্রে বিভিন্ন ফিচারের নতুন নতুন ফোন তরুণদের ব্যাপকভাবে আকৃষ্ট করছে।

ওই স্টলেই দায়িত্বরত ওয়ালটনের প্রিন্সিপাল অফিসার-টু শফিউল আলম বলেন,পণ্য বিক্রিতে এখনো আমরাই সেরা। মেলার বাকি দিনগুলোতে এ ধারা অব্যাহত থাকবে বলে আশাবাদ ব্যক্ত করেন এই কর্মকর্তা।

এদিকে মেলা উপলক্ষে ওয়ালটনের টিভি, মোটরসাইকেল, এসিসহ বিভিন্ন পণ‍্য দিচ্ছে গিফট ভাউচার সুবিধা। এ কোম্পানির প্যাভিলিয়নে টেলিভিশন, ফ্রিজ, এয়ারকুলার, মোটরসাইকেল, মোবাইল, হোম ও কিচেন অ্যাপ্লায়েন্স থাকছে। এছাড়া প্রতিটি পণ্যে দেয়া হচ্ছে আকর্ষণীয় ছাড়।

বাণিজ্য মেলায় যে কোনো ব্র্যান্ডের সচল পুরোনো ৫৫, ৬৫ ও ৭৫ ইঞ্চির স্মার্ট টিভিকে আপগ্রেড করে ৮৫ ইঞ্চির সনি ব্রাভিয়া ফোরকে অ্যান্ড্রয়েড টিভি নেয়ার সুযোগ থাকছে। ক্রেতারা চাইলে অনেক দিনের পুরোনো টিভিটি ৮৫ ইঞ্চি ব্রাভিয়া অ্যান্ড্রয়েড টিভির মূল্যের সঙ্গে নির্দিষ্ট পরিমাণ টাকার বিনিময় মূল্যে সমন্বয় করে নিতে পারবেন। 

এছাড়া সনির ফোন ও ক‍্যামেরায় রয়েছে নানা ছাড়। বিশেষ প্রযুক্তির ‘অ্যাকশনক্যাম’ ভিডিও ক্যামেরাটি বেশ বিক্রি হচ্ছে বলে জানান এক কর্মী।  তিনি আরো জানান, এটির সাহায্যে আঁকাবাঁকা পাহাড়ি রাস্তা বা চলন্ত অবস্থাতেও উন্নত ভিডিও করা যায়।

মেলার প্রবেশ মুখেই চোখ পড়বে ডিজিটাল এক্সপিরিয়েন্স সেন্টার। সেখানে কয়েকটি টাচস্ক্রিন মনিটর রয়েছে। যেখান থেকে মেলায় আগত দর্শনাথীরা জেনে নিতে পারবেন মেলায় কোন স্টল কোথায় রয়েছে। চাইলে মনিটরে জুম করে দেখে নেয়া যাবে পছন্দের স্টলের অবস্থান।

ডেইলি বাংলাদেশ/এসএস/জেডআর

Best Electronics
Best Electronics