প্রভা মানেই কি নিউজের ভিউ আর রিডার?
SELECT bn_content.*, bn_bas_category.*, DATE_FORMAT(bn_content.DateTimeInserted, '%H:%i %e %M %Y') AS fDateTimeInserted, DATE_FORMAT(bn_content.DateTimeUpdated, '%H:%i %e %M %Y') AS fDateTimeUpdated, bn_totalhit.TotalHit FROM bn_content INNER JOIN bn_bas_category ON bn_bas_category.CategoryID=bn_content.CategoryID INNER JOIN bn_totalhit ON bn_totalhit.ContentID=bn_content.ContentID WHERE bn_content.Deletable=1 AND bn_content.ShowContent=1 AND bn_content.ContentID=131333 LIMIT 1

ঢাকা, বৃহস্পতিবার   ১৩ আগস্ট ২০২০,   শ্রাবণ ২৯ ১৪২৭,   ২২ জ্বিলহজ্জ ১৪৪১

Beximco LPG Gas

প্রভা মানেই কি নিউজের ভিউ আর রিডার?

বিনোদন প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৮:০০ ৮ সেপ্টেম্বর ২০১৯  

অভিনেত্রী সাদিয়া জাহান প্রভা

অভিনেত্রী সাদিয়া জাহান প্রভা

ছোট পর্দার দর্শকপ্রিয় অভিনেত্রী সাদিয়া জাহান প্রভা গত বুধবার  সামাজিক যোগাযোগ মাধ্যমে একটি ভিডিও ও ছবি পোস্ট করেন। ছবির ক্যাপশনে অভিনেত্রী লেখেন, গোসলের পরে। এরপর থেকেই বেশ কিছু গণমাধ্যম প্রভাকে জড়িয়ে অতিরঞ্জিত সংবাদ প্রকাশ করেন। শুধু এবারই নয়, প্রভা কিছু পোস্ট করলেই এরকম সংবাদ প্রকাশিত হয়। রোববার তাকে নিয়ে অতিরঞ্জিত সংবাদ প্রকাশ না করার জন্য সাংবাদিকদের প্রতি অনুরোধ জানান প্রভা। 

দীর্ঘ স্ট্যাটাসে এ অভিনেত্রী সাংবাদিকদের অনুরোধ জানিয়ে লেখেন, প্রিয় সাংবাদিক ভাই ও বন্ধুরা। আপনাদের সঙ্গে গত প্রায় এক যুগেরো বেশি সময় ধরে কাজ করছি। আমার জীবনের নানান চড়াই উৎরাইয়ের ঘটনায় আপনারা পাশে ছিলেন। অন্য সবার মতো আপনারাও আমার কাজে সহযোগিতা করছেন।

কিন্তু ইদানিং খেয়াল করছি আমার অজান্তে আমাকে ঘিরে কিছু অনলাইন ও প্রিন্ট পত্রিকা অপ্র‌য়োজনীয় ও অনাকাঙ্ক্ষিত নানা ধরনের সংবাদ প্রকাশ করছে। আমি অবাক হয়ে লক্ষ্য করছি সে সব সংবাদের সঙ্গে জুড়ে দেয়া হচ্ছে আমার অভিনীত নাটকের বিভিন্ন দৃশ্য। এসব সংবাদের শিরোনাম ও ভাষা খুবই আপত্তিকর!

প্রভা প্রশ্ন তুলে লেখেন, এটা কি সাংবাদিকতার কোনো নীতিমালায় আছে যে, যাকে নিয়ে সংবাদ পরিবেশন করছেন তার সঙ্গে যোগাযোগ না করে সংবাদ প্রকাশ করা যায়? প্রভা মানেই কি আপনাদের নিউজের কাটতি, ভিউ আর রিডার? একজন শিল্পীর প্রতি, শিল্পের প্রতি কিংবা দেশের প্রতি কি দায়বদ্ধতা নেই?

সবার সুদৃষ্টি কামনা করে এ অভিনেত্রী লেখেন, একবার ভাববেন। তারপর না হয় আমাকে নিয়ে আপনার স্বনামধন্য পত্রিকায় সংবাদ প্রকাশ করবেন। না হলে আমার আইনজীবী আইনানুগ ব্যবস্থা নেবেন। তবে এটাও সত্যি এই কাজ সব সাংবাদিক করেন না। তাদের প্রতি অশেষ কৃতজ্ঞতা। আসলে সত্যি কথা হলো, আমি আপনাদের প্রভা হয়ে নিয়মিত কাজ করতে চাই। এই ব্যাপারে অন্য সবার মতো আপনাদের সহযোগিতা আশা করছি।

তিনি আরো লেখেন, আশা করি সাংবাদিক বা আমার একজন সংকর্মী হিসেবে এইটুকু আমার জন্য করবেন। সকলের সুন্দর ও আনন্দময় জীবন কামনা করছি।

এদিকে, ঈদের ছুটি শেষ করে আবারো নিজের কাজে ফিরেছেন প্রভা। অভিনেত্রী নিজের চলমান ধারাবাহিক নাটকগুলোর শুটিং করছেন। এছাড়া কয়েকটি একক নাটকের স্ক্রিপ্ট হাতে আছে।

ডেইলি বাংলাদেশ/এনএ