প্রধানমন্ত্রী ‘শিক্ষা সপ্তাহ’ উদ্বোধন করবেন আজ

ঢাকা, মঙ্গলবার   ২১ মে ২০১৯,   জ্যৈষ্ঠ ৭ ১৪২৬,   ১৫ রমজান ১৪৪০

Best Electronics

প্রধানমন্ত্রী ‘শিক্ষা সপ্তাহ’ উদ্বোধন করবেন আজ

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ০৯:৪৩ ১৩ মার্চ ২০১৯   আপডেট: ১১:২৩ ১৩ মার্চ ২০১৯

ফাইল ছবি

ফাইল ছবি

আজ থেকে দেশব্যাপী জাতীয় প্রাথমিক শিক্ষা সপ্তাহ উদযাপন করা হবে। বুধবার সকাল ১০টায় বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে জাতীয় প্রাথমিক শিক্ষা সপ্তাহ উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। অনুষ্ঠানে ২০১৮ সালের শিক্ষা পদক প্রদান করবেন তিনি। 

অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মো. জাকির হোসেন। অনুষ্ঠানে শিক্ষা মন্ত্রণালয় সংক্রান্ত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন।

এদিকে, জাতীয় শিক্ষা সপ্তাহ পালনে বিভিন্ন পদক্ষেপ নিয়েছে শিক্ষা মন্ত্রণালয়। দেশের মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পর্যায়ের শিক্ষা প্রতিষ্ঠানে (স্কুল, কলেজ, মাদ্রাসা ও কারিগরি শিক্ষা প্রতিষ্ঠান) জাতীয় শিক্ষা সপ্তাহের কর্মসূচি দেয়া হয়েছে। দেশের প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষা সপ্তাহ প্রতিযোগিতা-২০১৯ আয়োজনের নির্দেশনা দেয়া হয়েছে। 

শিক্ষা প্রতিষ্ঠান পর্যায়ে ১২ থেকে ১৮ মার্চ, ঢাকা মহানগর ও ২৫টি উপজেলা পর্যায়ে ২০ থেকে ২১ মার্চ, জেলা পর্যায়ে ২৪ থেকে ২৫ মার্চ, বিভাগীয় ও মহানগর পর্যায়ে ৩০ থেকে ৩১ মার্চ এবং জাতীয় পর্যায়ে ১২ থেকে ১৩ মে প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে।

জাতীয় শিক্ষা সপ্তাহ উদযাপন নীতিমালা অনুসারে শিক্ষা প্রতিষ্ঠানে দেশাত্মবোধক গান, নজরুল সঙ্গীত, রবীন্দ্র সঙ্গীত, জারি গান, লোকনৃত্যসহ বিভিন্ন অনুষ্ঠান আয়োজনের নির্দেশনা রয়েছে।

এবারের প্রাথমিক শিক্ষা সপ্তাহের প্রতিপাদ্য হচ্ছে, ‘প্রাথমিক শিক্ষার দীপ্তি উন্নত জীবনের ভিত্তি’।

ডেইলি বাংলাদেশ/টিআরএইচ

Best Electronics