প্রধানমন্ত্রী দায়িত্ব নিলেন ছাত্রলীগ নেতার

.ঢাকা, বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০১৯,   বৈশাখ ১১ ১৪২৬,   ১৯ শা'বান ১৪৪০

প্রধানমন্ত্রী দায়িত্ব নিলেন ছাত্রলীগ নেতার

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ২১:৫৯ ২২ মার্চ ২০১৯  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

অবশেষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাক্ষাৎ পেয়েছেন বিরল রোগে আক্রান্ত ছাত্রলীগের সাবেক নেতা জহিরুল ইসলাম। গেল বুধবার রাত ১১টার পর গণভবনে প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করে কথা বলেন তিনি। 

এ প্রসঙ্গে শুক্রবার জহিরুল ইসলাম বলেন, অনেক মানুষের ভিড়ে প্রধানমন্ত্রী আমার সব কথা গুরুত্ব দিয়ে শুনেছেন। আমার রোগের শুরু থেকে শেষ পর্যন্ত বলেছি। প্রায় ২০ মিনিট তিনি আমার কথা মনোযোগ দিয়ে শুনেছেন। 

তিনি আরো বলেন, যেহেতু প্রধানমন্ত্রীর দেখা পেয়েছি, আমার বিশ্বাস উনার সহযোগিতায় সুচিকিৎসা পেয়ে সুস্থ হয়ে উঠবো। 

জহিরুল বলেন, প্রধানমন্ত্রী আমার মাথায় হাত দিয়ে বললেন, তোমার পাশে আমি আছি। ভয়ের কোনো কারণ নেই। তোমার সার্বিক দায়িত্ব আমার। 

এ সময় প্রধানমন্ত্রীর সঙ্গে জাতীয় সংসদের স্পিকার শিরীন শারমিন চৌধুরী, বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী নসরুল হামিদ, ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের মেয়র আতিকুল ইসলাম উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, জহিরুল ইসলাম চিকিৎসা করতে যুক্তরাষ্ট্রে যাওয়ার জন্য ঢাকায় দূতাবাসে ছয়বার ভিসার আবেদন করেন। সব কাগজপত্র জমা  দেয়ার পরও তিনি ভিসা পাননি।

তার রোগের বিশ্বের একমাত্র চিকিৎসাকেন্দ্র যুক্তরাষ্ট্রে। সেখানে ইউনিভার্সিটি অব রোসেস্টার মেডিকেল সেন্টারের নিউরো মাসকুলার ডিজিজেস সেন্টারের 'দ্য সেন্টার অব ফিল্ড ফ্যাসিও স্ক্যাপন্টো হিউম্যারাল মাসকুলার ডিসট্রোফি' বিভাগে তার রোগের চিকিৎসা হয়। সেখানে চিকিৎসা নেয়ার জন্য দুই বছর ধরে তিনি ঘুরছেন ঢাকায় মার্কিন দূতাবাসে।

ডেইলি বাংলাদেশ/জেডআর