.ঢাকা, বৃহস্পতিবার   ২১ মার্চ ২০১৯,   চৈত্র ৬ ১৪২৫,   ১৪ রজব ১৪৪০

প্রধানমন্ত্রীর বিশেষ দূত নন এরশাদ, প্রজ্ঞাপন জারি

নিজস্ব প্রতিবেদক

 প্রকাশিত: ০৮:৪৯ ১২ জানুয়ারি ২০১৯   আপডেট: ০৮:৫৮ ১২ জানুয়ারি ২০১৯

ফাইল ছবি

ফাইল ছবি

জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিশেষ দূতের দায়িত্ব থেকে অব্যাহতি দেয়া হয়েছে।

মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ শফিউল আলম স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনের মাধ্যমে তাকে এই দায়িত্ব থেকে অব্যাহতি দেয়া হয়। গেল সোমবার (৭ জানুয়ারি) মন্ত্রিপরিষদ বিভাগ থেকে এ সংক্রান্ত একটি প্রজ্ঞাপন জারি করা হয়।

এতে বলা হয়, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের প্রধানমন্ত্রী অদ্য ২৪ পৌষ ১৪২৫/৭ জানুয়ারি ২০১৯ তারিখে তার বিশেষ দূত হুসেইন মুহম্মদ এরশাদের অবসান করেছেন। 

এর আগে ২০১৪ সালে আওয়ামী লীগ সরকার গঠনের পর ১২ জানুয়ারি হুসেইন মুহম্মদ এরশাদকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিশেষ দূত হিসেবে নিয়োগ দেয়া হয়েছিল।

এবারের একাদশ সংসদ নির্বাচনে নিরঙ্কুশ জয়ের পর টানা তৃতীয় বারের আওয়ামী লীগ সরকার গঠন করলে প্রধান বিরোধী দল হয় এরশাদের নেতৃত্বাধীন জাতীয় পার্টি। এতে এরশাদকে বিরোধীদলীয় নেতা নির্বাচিত করে প্রজ্ঞাপনও জারি করা হয়।

আরো পড়ুন>> বিশেষ দূত থেকে এরশাদকে অব্যাহতি

ডেইলি বাংলাদেশ/এসআইএস

শিরোনাম

শিরোনামচট্টগ্রাম বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (চাকসু) নির্বাচনের নীতিগত সিদ্ধান্ত নিয়েছে কর্তৃপক্ষ শিরোনামসাফ নারী চ্যাম্পিয়নশিপের সেমিফাইনালে ভারতের কাছে ৪-০ গোলে হেরে বাংলাদেশের বিদায় শিরোনামবাসচাপায় আবরারের মৃত্যুর ঘটনায় ১০ লাখ টাকা ক্ষতিপূরণ দেয়ার নির্দেশ হাইকোর্টের শিরোনামযশোরের শার্শায় পিকআপ ভ্যানচাপায় স্কুলছাত্রীর পা বিচ্ছিন্ন শিরোনামরাজধানীতে সড়ক দুর্ঘটনায় বিইউপির ছাত্র নিহতের প্রতিবাদে প্রগতি সরণিসহ কয়েকটি সড়ক অবরোধ করে শিক্ষার্থীদের বিক্ষোভ; নিরাপদ সড়কের দাবিতে শাহবাগে ঢাবি শিক্ষার্থীদের অবস্থান শিরোনামসিঙ্গাপুরে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের সফলভাবে বাইপাস সার্জারি সম্পন্ন শিরোনামক্রাইস্টচার্চ হামলা: নিহতদের দাফন শুরু; এখনো হস্তান্তর হয়নি সব মরদেহ শিরোনামঢাকা-কলকাতা জাহাজ সার্ভিস চালু ২৯ মার্চ