‘প্রধানমন্ত্রীর আস্থার মর্যাদা জীবন দিয়ে হলেও রক্ষা করবো’

ঢাকা, সোমবার   ২৮ সেপ্টেম্বর ২০২০,   আশ্বিন ১৩ ১৪২৭,   ১০ সফর ১৪৪২

‘প্রধানমন্ত্রীর আস্থার মর্যাদা জীবন দিয়ে হলেও রক্ষা করবো’

চট্টগ্রাম মহানগর প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ০২:৪৪ ৫ আগস্ট ২০২০  

নবনিযুক্ত চসিক প্রশাসক খোরশেদ আলম সুজন

নবনিযুক্ত চসিক প্রশাসক খোরশেদ আলম সুজন

চট্টগ্রাম সিটি করপোরেশনের (চসিক) নবনিযুক্ত প্রশাসক খোরশেদ আলম সুজন বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমার উপর যে আস্থা রেখেছেন, তার মর্যাদা আমি জীবন দিয়ে হলেও রক্ষা করবো।

মঙ্গলবার রাতে ডেইলি বাংলাদেশের সঙ্গে আলাপকালে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, আমি পঞ্চাশ বছর ধরে রাজনীতি করে আসছি। সবসময় দলের হয়ে কাজ করেছি। দলের জন্য সর্বোচ্চটুকু করার চেষ্টা করেছি। সেই প্রতিদান প্রধানমন্ত্রী আমাকে দিয়েছেন। তবে এর জন্য আমি কোনো চেষ্টা কিংবা তদবির করিনি। শুধুমাত্র প্রধানমন্ত্রী চেয়েছেন বলে আমি প্রশাসক হতে পেরেছি। আমি আমার সমস্ত মেধা, অভিজ্ঞতা দিয়ে নগরবাসীকে সঙ্গে নিয়ে কাজ করতে চাই। এক্ষেত্রে দলমত নির্বিশেষে সবার সহযোগিতা চাই।

২০১৫ সালের ৬ আগস্ট চট্টগ্রাম সিটি মেয়রের দায়িত্ব গ্রহণ করেন আ জ ম নাছির উদ্দীন। স্থানীয় সরকার আইন অনুযায়ী পর্ষদের মেয়াদ পাঁচ বছর। 

এদিকে, মেয়াদ ফুরিয়ে এলেও করোনা পরিস্থিতিতে স্থগিত রয়েছে চসিক নির্বাচন। তবে নিয়ম অনুযায়ী বিদায় নিতে হচ্ছে মেয়র আ জ ম নাছির উদ্দীনকে। ফলে মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি মোহাম্মদ খোরশেদ আলম সুজনকে চসিকের প্রশাসক হিসেবে নিযুক্ত করে সরকার। মঙ্গলবার সচিবালয়ে ব্রিফিংয়ে সাংবাদিকদের এ তথ্য জানান স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মোহাম্মদ তাজুল ইসলাম। 

স্থগিত সিটি করপোরেশন নির্বাচনে আওয়ামী লীগ থেকে মনোনয়ন পান নগর কমিটির সিনিয়র যুগ্ম সম্পাদক এম রেজাউল করিম চৌধুরী এবং বিএনপি থেকে মনোনয়ন পান দলটির নগর কমিটির সভাপতি শাহাদাত হোসেন।

ডেইলি বাংলাদেশ/জেএইচ