Alexa প্রধানমন্ত্রীকে হত্যার হুমকি: বিএনপির গিয়াস উদ্দিনের কারাদণ্ড

ঢাকা, শনিবার   ১৬ নভেম্বর ২০১৯,   অগ্রাহায়ণ ১ ১৪২৬,   ১৮ রবিউল আউয়াল ১৪৪১

Akash

প্রধানমন্ত্রীকে হত্যার হুমকি: বিএনপির গিয়াস উদ্দিনের কারাদণ্ড

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৩:২৭ ৩০ অক্টোবর ২০১৯   আপডেট: ১৩:৫২ ৩০ অক্টোবর ২০১৯

বিএনপির কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান গিয়াস উদ্দিন কাদের চৌধুরী

বিএনপির কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান গিয়াস উদ্দিন কাদের চৌধুরী

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার হুমকি দেয়ার অভিযোগের মামলায় বিএনপির কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান গিয়াস উদ্দিন কাদের চৌধুরীকে ৩ বছরের কারাদণ্ড দিয়েছেন চট্টগ্রামের আদালত। 

বুধবার বেলা ১২টার দিকে আদালত এ রায় ঘোষণা করেন। এর আগে গত ২৮ অক্টোবর চট্টগ্রামের সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট শহীদুল্লাহ কায়সারের আদালতে মামলাটিতে (সিআর মামলা- ১৪৪/১৮, ফটিকছড়ি) সাক্ষ্যগ্রহণের জন্য দিন ধার্য ছিল। পরে ছয়জন সাক্ষীর সাক্ষ্যগ্রহণ শেষে রায় ঘোষণার জন্য আজকের দিন ধার্য করা হয়।

২০১৮ সালে ২৯ মে বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের মৃত্যুবার্ষিকী উপলক্ষ্যে চট্টগ্রামের ফটিকছড়ি উপজেলায় এক আলোচনা সভায় বক্তব্য দেন গিয়াস উদ্দিন কাদের চৌধুরী। বক্তব্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে উদ্দেশ্যে করে তিনি বলেন, ‘আপনার বাবার চেয়েও আপনার অবস্থা খারাপ হবে’। এ ঘটনায় তার বিরুদ্ধে হত্যার হুমকির অভিযোগে মামলা করেন উপজেলা ছাত্রলীগের সভাপতি জামাল উদ্দিন। মামলায় আরো অজ্ঞাতনামা ৬০-৭০ জনকে আসামি করা হয়েছে। শুনানি শেষে আদালত এই রায় ঘোষণা করেন।

অভিযুক্ত গিয়াস উদ্দিন কাদের চৌধুরী একাত্তরে মানবতাবিরোধী অপরাধের দায়ে মৃত্যুদণ্ডে দণ্ডিত সালাউদ্দিন কাদের চৌধুরীর ছোট ভাই।

ডেইলি বাংলাদেশ/এমআরকে/এস