.ঢাকা, বৃহস্পতিবার   ২১ মার্চ ২০১৯,   চৈত্র ৬ ১৪২৫,   ১৪ রজব ১৪৪০

প্রধানমন্ত্রীকে বেলারুস ও হাঙ্গেরির অভিনন্দন

নিজস্ব প্রতিবেদক

 প্রকাশিত: ২১:৩৬ ১৩ জানুয়ারি ২০১৯   আপডেট: ২১:৩৯ ১৩ জানুয়ারি ২০১৯

ফাইল ছবি

ফাইল ছবি

একাদশ সংসদ নির্বাচনে নিরঙ্কুশ জয়সহ চতুর্থবারের মতো বাংলাদেশের প্রধানমন্ত্রী হওয়ায় তাকে অভিনন্দন জানিয়েছেন বেলারুস ও হাঙ্গেরির প্রধানমন্ত্রী।

রোববার পৃথক বার্তায় এসব অভিনন্দন জানানো হয়েছে। পররাষ্ট্র মন্ত্রণালয়ের পৃথক দুটি সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

অভিনন্দন বার্তায় বেলারুসের প্রধানমন্ত্রী সের্গেই রুমাস বলেন, বাংলাদেশের অর্থনৈতিক উন্নয়ন, আন্তর্জাতিক সহযোগিতা দৃঢ় করতে এবং জনগণের কল্যাণে নিশ্চিত করার ক্ষেত্রে তিনি (প্রধানমন্ত্রী শেখ হাসিনা) অবদান রাখবেন। এ প্রেক্ষিতে বাংলাদেশের সঙ্গে সহযোগিতা সম্প্রসারণে দৃঢ় প্রত্যয় করেছে বেলারুস।

এদিকে, প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অভিনন্দন জানিয়েছেন হাঙ্গেরির প্রধানমন্ত্রী ভিক্টর ওরবান।

অভিনন্দন বার্তায় হাঙ্গেরির প্রধানমন্ত্রী দু’দেশের মধ্যে অর্থনৈতিক, বাণিজ্যিক এবং অর্থনৈতিক সহযোগিতার উন্নয়নে প্রচেষ্টা অব্যহত রাখার ব্যপারে তার প্রতিশ্রুতির কথা উল্লেখ করেন। তিনি ‘সাউর্দার্ন ওপেনিং পলিসি’র অংশ হিসাবে দক্ষিণ এশিয়ার প্রতি হাঙ্গেরির গুরুত্বারোপের কথা উল্লেখ করেন।

এছাড়া ২০১৬ সালে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাঙ্গেরি সফরের কথাও তিনি স্মরণ করেন। সূত্র: বাসস।

ডেইলি বাংলাদেশ/এসআইএস

শিরোনাম

শিরোনামচট্টগ্রাম বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (চাকসু) নির্বাচনের নীতিগত সিদ্ধান্ত নিয়েছে কর্তৃপক্ষ শিরোনামসাফ নারী চ্যাম্পিয়নশিপের সেমিফাইনালে ভারতের কাছে ৪-০ গোলে হেরে বাংলাদেশের বিদায় শিরোনামবাসচাপায় আবরারের মৃত্যুর ঘটনায় ১০ লাখ টাকা ক্ষতিপূরণ দেয়ার নির্দেশ হাইকোর্টের শিরোনামযশোরের শার্শায় পিকআপ ভ্যানচাপায় স্কুলছাত্রীর পা বিচ্ছিন্ন শিরোনামরাজধানীতে সড়ক দুর্ঘটনায় বিইউপির ছাত্র নিহতের প্রতিবাদে প্রগতি সরণিসহ কয়েকটি সড়ক অবরোধ করে শিক্ষার্থীদের বিক্ষোভ; নিরাপদ সড়কের দাবিতে শাহবাগে ঢাবি শিক্ষার্থীদের অবস্থান শিরোনামসিঙ্গাপুরে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের সফলভাবে বাইপাস সার্জারি সম্পন্ন শিরোনামক্রাইস্টচার্চ হামলা: নিহতদের দাফন শুরু; এখনো হস্তান্তর হয়নি সব মরদেহ শিরোনামঢাকা-কলকাতা জাহাজ সার্ভিস চালু ২৯ মার্চ