Alexa প্রধানমন্ত্রীকে আহ্বায়ক করে নিকার গঠন

ঢাকা, বুধবার   ১১ ডিসেম্বর ২০১৯,   অগ্রহায়ণ ২৬ ১৪২৬,   ১৩ রবিউস সানি ১৪৪১

প্রধানমন্ত্রীকে আহ্বায়ক করে নিকার গঠন

নিজস্ব প্রতিবেদক

 প্রকাশিত: ২৩:৪০ ২৯ জানুয়ারি ২০১৯   আপডেট: ২৩:৪৬ ২৯ জানুয়ারি ২০১৯

প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ফাইল ছবি

প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ফাইল ছবি

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে আহ্বায়ক করে প্রশাসনিক পুনর্বিন্যাস সংক্রান্ত জাতীয় বাস্তবায়ন কমিটি (নিকার) গঠন করা হয়েছে। 

সোমবার মন্ত্রিপরিষদ বিভাগ থেকে প্রজ্ঞাপন জারি করে ২৫ সদস্যের এ কমিটি গঠন করা হয়। নতুন মন্ত্রিসভা গঠনের পর এখন এ কমিটি ফের গঠিত হলো।

কমিটিতে সদস্য হিসেবে রয়েছেন মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, কৃষিমন্ত্রী মো. আব্দুর রাজ্জাক, স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল, তথ্যমন্ত্রী হাছান মাহমুদ, আইনমন্ত্রী আনিসুল হক, অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল, স্থানীয় সরকার মন্ত্রী মো. তাজুল ইসলাম, ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী, জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন।

এছাড়া সদস্য হিসেবে থাকবেন বিষয় সংশ্লিষ্ট মন্ত্রী বা প্রতিমন্ত্রী, মন্ত্রিপরিষদ সচিব, প্রধানমন্ত্রীর মুখ্য সচিব, লেজিসলেটিভ ও সংসদ সচিব, স্থানীয় সরকার সচিব, আইন ও বিচার সচিব, সুরক্ষা সেবা বিভাগের সচিব, মন্ত্রিপরিষদ বিভাগের সচিব (সমন্বয় ও সংস্কার), জননিরাপত্তা বিভাগের সচিব, জনপ্রশাসন সচিব, অর্থ সচিব, ভূমি সচিব, পরিকল্পনা কমিশনের সদস্য (ভৌত অবকাঠামো বিভাগ) এবং সংশ্লিষ্ট মন্ত্রণালয় ও বিভাগের সচিব।

ডেইলি বাংলাদেশ/এসএইচআর/জেডআর