প্রধানমন্ত্রীকে অভিনন্দন জানাল উত্তর কোরিয়া-থাইল্যান্ড-লেবানন

ঢাকা, সোমবার   ১৭ জুন ২০১৯,   আষাঢ় ৪ ১৪২৬,   ১৩ শাওয়াল ১৪৪০

প্রধানমন্ত্রীকে অভিনন্দন জানাল উত্তর কোরিয়া-থাইল্যান্ড-লেবানন

আন্তর্জাতিক ডেস্ক

 প্রকাশিত: ১৪:৪২ ১১ জানুয়ারি ২০১৯   আপডেট: ১৪:৪৫ ১১ জানুয়ারি ২০১৯

ফাইল ছবি

ফাইল ছবি

একাদশ সংসদ নির্বাচনে নিরঙ্কুশ বিজয়লাভ করায় আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অভিনন্দন জানিয়েছেন উত্তর কোরিয়া, থাইল্যান্ড, লেবাননসহ আরো বেশকিছু বিশ্বনেতারা।

এর অংশ হিসেবে উত্তর কোরিয়ার প্রেসিডিয়াম অব দ্য সুপ্রিম পিপল’স অ্যাসেম্বলি’র প্রেসিডেন্ট কিম ইয়ং ন্যাম শেখ হাসিনাকে চতুর্থবারের মতো প্রধানমন্ত্রী নির্বাচিত হওয়ায় উষ্ণ অভিনন্দন জানিয়েছেন।

উত্তর কোরিয়ার প্রধানমন্ত্রী পাক পং জেইউ’র সঙ্গে এক যৌথ অভিনন্দন বার্তায় তিনি বলেন, পুনরায় প্রধানমন্ত্রী নির্বাচিত হওয়ায় আপনার প্রতি বাংলাদেশের জনগণের গভীর আস্থা ও সমর্থনের বহিঃপ্রকাশ ঘটেছে।

তিনি বলেন, বাংলাদেশ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সোনার বাংলা গড়ার স্বপ্ন বাস্তবায়নের প্রচেষ্টায় নজীরবিহীন সাফল্য অর্জন করছে।

শেখ হাসিনাকে আরো অভিনন্দন জানিয়েছেন থাইল্যান্ডের প্রধানমন্ত্রী জেনারেল (অব.) প্রায়ুত চান-ও-চা।

অভিনন্দনবার্তায় তিনি বলেন, চতুর্থবারের মতো গণপ্রজাতন্ত্রী বাংলাদেশের প্রধানমন্ত্রী পুনর্নির্বাচিত হওয়ায় আমি আপনাকে আন্তরিক অভিনন্দন জানাতে চাই। এ লক্ষ্যে দু’দেশের জনগণের পারস্পরিক কল্যাণে বাংলাদেশের সঙ্গে ঘনিষ্টভাবে কাজ করার দৃঢ় প্রতিজ্ঞা ব্যক্ত করেন থাই প্রধানমন্ত্রী।

তিনি আরো বলেন, গত দশকে আপনার সুযোগ্য নেতৃত্বে বিগত সরকারের সঙ্গে থাইল্যান্ড ঘনিষ্টভাবে সহযোগিতা করেছে। ফলে বিভিন্ন ক্ষেত্রে বিশেষ করে বাণিজ্য, বিনিয়োগ ও উন্নয়ন সহযোগিতায় দু’দেশের মধ্যে অংশীদারিত্ব বৃদ্ধি পেয়েছে।

এর আগে লেবাননের প্রধানমন্ত্রী সাদ হারিরি প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে উষ্ণ অভিনন্দন জানিয়েছেন।

গেল বুধবার প্রেরিত এক অভিনন্দন বার্তায় তিনি বলেন, এই পুনর্নির্বাচিত হওয়ার মাধ্যমে আপনার নেতৃত্ব ও দক্ষতার প্রতি বাংলাদেশের মানুষের দৃঢ় আস্থার প্রতিফলন ঘটেছে।

এ প্রেক্ষিতে বাংলাদেশের সঙ্গে লেবাননের বন্ধুত্বের শেকড় অনেক গভীরে প্রোথিত উল্লেখ করে লেবাননের প্রধানমন্ত্রী বলেন, ব্যক্তিগত তরফ থেকে আমি আপনাকে নিশ্চিত করতে চাই, আমাদের দু’দেশের মধ্যকার সম্পর্ক আরো জোরদার হয়েছে।

এছাড়া, বুধবার ভারতের আসাম রাজ্যের সাবেক মুখ্যমন্ত্রী তরুণ গগৈ ফোন করে চতুর্থবারের মতো বাংলাদেশের প্রধানমন্ত্রী নির্বাচিত হওয়ায় শেখ হাসিনাকে আন্তরিক অভিনন্দন জানিয়েছেন।

প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহ্সানুল করিম বাসসকে জানান, তরুণ গগৈ বুধবার রাত সাড়ে ৯টার দিকে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ফোন করেন এবং তাকে আন্তরিক অভিনন্দন জানান।

তিনি জানান, প্রায় ছয়-সাত মিনিটের ফোনালাপে প্রধানমন্ত্রী আসাম কংগ্রেসের সভাপতি তরুণ গগৈকে বাংলাদেশ সফরের আমন্ত্রণ জানান। আসামের সাবেক এই মুখ্যমন্ত্রী তার আমন্ত্রণ গ্রহণ করেছেন। তিনি শিগগির বাংলাদেশ সফর করবেন বলেও জানানো হয়। সূত্র: বাসস।

ডেইলি বাংলাদেশ/মাহাদী/এসআইএস