প্রথম বিলিয়নিয়ার ফুটবলার রোনালদো!

ঢাকা, বুধবার   ২৭ মে ২০২০,   জ্যৈষ্ঠ ১৩ ১৪২৭,   ০৩ শাওয়াল ১৪৪১

Beximco LPG Gas

প্রথম বিলিয়নিয়ার ফুটবলার রোনালদো!

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৩:৩৪ ৬ এপ্রিল ২০২০  

পর্তুগিজ সুপারস্টার ক্রিস্টিয়ানো রোনালদো  -ফাইল ফটো

পর্তুগিজ সুপারস্টার ক্রিস্টিয়ানো রোনালদো -ফাইল ফটো

বর্তমান ফুটবল বিশ্বের সব থেকে বড় প্রশ্ন কে সেরা ফুটবলার লিওনেল মেসি নাকি ক্রিস্টিয়ানো রোনালদো? এর সঠিক উত্তর কেউই দিতে পারেনি। তবে ফুটবলে এক জায়গায় সবাইকে ছাড়িয়ে যাচ্ছেন রোনালদো। চলতি মৌসুমে প্রথম কোন ফুটবলার হিসেবে বিলিয়নিয়ারে পা রাখতে যাচ্ছেন এ পর্তুগিজ তারকা।

ক্রীড়াঙ্গনে এখন পর্যন্ত বিলিয়নিয়ার তথা ১০০ কোটি ডলার আয় করতে পেরেছেন মাত্র ৪ জন। বাস্কেটবলে মাইকেল জর্ডার, গলফে টাইগার উডস, প্রো-বক্সিংয়ে ফ্লয়েড মেওয়েদার এবং ফর্মুলা রেসিংয়ে মাইকেল শুমাখার। ক্রীড়াজগতে এখন এ চারজনের সঙ্গেই উঠবে রোনালদোর নাম।

চলতি মৌসুম শেষে পঞ্চম খেলোয়াড় হিসেবে এই তালিকায় ঢুকতে যাচ্ছে পর্তুগিজ সুপারস্টার ক্রিস্টিয়ানো রোনালদো। ফুটবলারদের মধ্যে প্রথম খেলোয়াড় হিসেবে ক্যারিয়ারের ১০০ কোটি আয় হতে চলেছে তার।

করোনাভাইরাসের কারণে নিজের ক্লাব জুভেন্টাস থেকে চার মাসের বেতন নেবেন না রোনালদো। যে কারণে গতবছর যেখানে ক্লাব থেকে তার আয় ছিলো ১০৯ মিলিয়ন ডলার, সেটি এবার নেমে যাবে ৪৬ মিলিয়ন ডলারে।

তারপরও নিজের স্পন্সরশিপ চুক্তি এবং সিআর৭ আন্ডারওয়্যার ব্র্যান্ড থেকে পাওয়া অর্থ মিলিয়ে চলতি মৌসুমেও প্রায় ১০০ মিলিয়ন ডলার আয় হবে রোনালদোর। যা তার ১৮ বছরের ক্যারিয়ারের মোট আয়কে নিয়ে যাবে ১০০ কোটি ডলারে।

মহামারী এ ভাইরাসের কারণে খেলা বন্ধ। তাই বর্তমানে নিজের জন্মস্থান পর্তুগালের মাদেইরাতেই অবস্থান করছেন রোনালদো। 

ডেইলি বাংলাদেশ/আরএস