প্রথম বিলিয়নিয়ার ফুটবলার রোনালদো    

ঢাকা, মঙ্গলবার   ০৭ জুলাই ২০২০,   আষাঢ় ২৩ ১৪২৭,   ১৫ জ্বিলকদ ১৪৪১

Beximco LPG Gas

প্রথম বিলিয়নিয়ার ফুটবলার রোনালদো    

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৭:০২ ৬ জুন ২০২০  

পর্তুগাল সুপারস্টার ক্রিস্টিয়ানো রোনালদো

পর্তুগাল সুপারস্টার ক্রিস্টিয়ানো রোনালদো

চির প্রতিদ্বন্দ্বী লিওনেল মেসিকে পেছনে ফেলে প্রথম ফুটবলার হিসেবে ১ বিলিয়ন ডলারেরও বেশী আয়ের নতুন রেকর্ড গড়েছে পর্তুগাল সুপারস্টার ক্রিস্টিয়ানো রোনালদো। ফ্রেঞ্চ ম্যাগাজিন ফোর্বসের সূত্রমতে এই তথ্য জানা গেছে।

ম্যাগাজিনটির বিচারে ২০২০ সালে বিশ্বের সর্বোচ্চ আয়ের ক্রীড়াবিদ হিসেবে তালিকায় চতুর্থ স্থান দখল করেছেন ৩৫ বছর বয়সী রোনালদো। ফুটবলার হিসেবে এই তালিকায় শীর্ষে থাকলেও তার আগে থাকা অপর তিনজন হলেন কাইলি জেনার, ক্যানি ওয়েস্ট এবং রজার ফেদেরার। পরিসংখ্যান অনুযায়ী গত এক বছরে রোনালদো সর্বমোট ১০৫ মিলিয়ন মার্কিন ডলার আয় করেছেন। এর ফলে পর্তুগাল ও জুভেন্টাসের এই সুপারস্টারের আয় ১ বিলিয়ন ডলার ছাড়িয়ে গেছে।

ফোর্বসের মতে টাইগার উডস ও ফ্লয়েড মেওয়েথারের পর তৃতীয় ক্রীড়াবিদ হিসেবে রোনালদো খেলা চালিয়ে যাবার সময় এই রেকর্ড গড়লেন। দলীয় কোন ইভেন্টে তিনিই প্রথম এই রেকর্ড গড়লেন।

তালিকা অনুসারে এ বছর মেসির আয় ১০৪ মিলিয়ন ডলার। মেসি ও রোনালদো মিলে ২০০৮ থেকে ২০১৮ সালের মধ্যে টানা ১০টি ব্যালন ডি’অর অর্জন করেছেন। এই সময়ের মধ্যে মেসির বার্সেলোনায় ঘরোয়া লিগে সাতটি শিরোপা জয় করেছিল। 

অন্যদিকে রোনালদোর রিয়াল মাদ্রিদ জিতেছিল চারটি চ্যাম্পিয়ন্স লিগ শিরোপা। ফুটবল ছাড়া রোনালদো তার জনপ্রিয়তা সিআর সেভেন লাইফস্টাইল ব্র্যান্ড ও হোটেল ব্যবসায় প্রতিষ্ঠিত করেছেন। এছাড়া নিজ গ্রাম মাডেইরাতে তার নামে একটি জাদুঘরও রয়েছে।

ডেইলি বাংলাদেশ/আরএস