ঢাকা, শনিবার   ১৬ ফেব্রুয়ারি ২০১৯,   ফাল্গুন ৩ ১৪২৫,   ১০ জমাদিউস সানি ১৪৪০

প্রথম জনসমাবেশে লক্ষ্ণৌতে প্রিয়াঙ্কা

আন্তর্জাতিক ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৬:৩৩ ১১ ফেব্রুয়ারি ২০১৯  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

কংগ্রেসের রাজনীতিতে সক্রিয়ভাবে প্রবেশের পর প্রথম বারের মতো কোনো জনসমাবেশে যোগদান করতে উত্তর প্রদেশের রাজধানী লক্ষ্ণৌতে পৌঁছেছেন প্রিয়াঙ্কা গান্ধী। 

সেখান থেকে পথসভার মাধ্যমে আনুষ্ঠানিকভাবে নির্বাচনী প্রচারণা শুরু করেছেন তিনি। এ সময় প্রিয়াঙ্কার সঙ্গে তার বড় ভাই ভারতের জাতীয়তাবাদী দল কংগ্রেসের সভাপতি রাহুল গান্ধী ও দলটির জ্যেষ্ঠ্য নেতা জিওতির আদিত্যও উপস্থিত ছিলেন। খবর- এডিটিভি।

প্রিয়াঙ্কা গান্ধীকে চলতি বছর অনুষ্ঠেয় দেশটির লোকসভা নির্বাচনে কংগ্রেসের একটি বড় ভরসা হিসেবে দেখা হচ্ছে। তিনি সম্প্রতি কংগ্রেসের উত্তর প্রদেশের পূর্ব অংশের সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব গ্রহণের মাধ্যমে রাজনীতিতে প্রবেশের ঘোষণা দেন। 

উত্তর প্রদেশের পূর্ব অংশে কংগ্রেসের সফলতা পুনরুজ্জীবিত করতে পারলে, তা দলটির জন্য একটি প্রতীকী জয় হয়ে দাঁড়াবে। উত্তর প্রদেশের পূর্ব অংশ গোরাখপুর ও ফুলপুর আসনে গেল দুই লোকসভা নির্বাচনে কংগ্রেসের ভরাডুবি হয়েছিল। 

উত্তর প্রদেশের পূর্ব অংশের এ আসন দুটি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ও উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী আদিত্যনাথের শক্তিশালী ঘাঁটিতে পরিণত হয়েছে। তবে প্রিয়াঙ্কা গান্ধীকে দলে যুক্ত করার মাধ্যমে কংগ্রেস তাদের সফলতা ফিরে পাবার আশা করছে। 

লক্ষ্ণৌতে দলের শীর্ষ ৩ নেতাকে বরণ করতে ৩০ কিলোমিটার দীর্ঘ পথসভার আয়োজন করেছে কংগ্রেস। প্রিয়াঙ্কা গান্ধী তার ৩ দিনের এ নির্বাচনী প্রচারণায় তার দায়িত্বে থাকা ৪০টি আসনের নেতা-কর্মীদের সাথে বৈঠক-সাক্ষাৎ করবেন ও উত্তর প্রদেশের পূর্বাংশ সফর করবেন বলে স্থানীয় সূত্রে জানা গেছে। 

ডেইলি বাংলাদেশ/মাহাদী/জেডআর