প্রথম কর্মদিবসে রাজধানীতে পরিবহন সংকট

ঢাকা, বুধবার   ১৯ জুন ২০১৯,   আষাঢ় ৫ ১৪২৬,   ১৪ শাওয়াল ১৪৪০

প্রথম কর্মদিবসে রাজধানীতে পরিবহন সংকট

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১১:৪১ ৯ জুন ২০১৯  

ফাইল ছবি

ফাইল ছবি

পবিত্র ঈদুল ফিতর ও সাপ্তাহিক ছুটি শেষে রাজধানীতে ফিরছে নগরবাসী। আজ রোববার থেকে শুরু হয়েছে সরকারি অফিস, আদালত, ব্যাংক, বীমাসহ সব প্রতিষ্ঠান। ঈদ ঘিরে লম্বা ছুটি শেষে প্রথম কর্মদিবসে বৃষ্টির মধ্যে পরিবহন সংকটে ভুগতে হয়েছে অফিসগামীদের।

সকাল থেকেই ঢাকার রাস্তায় গণ-পরিবহনের সংখ্যা ছিল স্বাভাবিকের তুলনায় অনেক কম। ফলে স্টপেজে এসে যাত্রীদের দীর্ঘ সময় বাসের জন্য অপেক্ষায় থাকতে হয়েছে। এর মধ্যে সকাল থেকে কয়েক পশলা বৃষ্টি ভোগান্তি বাড়িয়েছে কয়েক গুণ।

এদিকে, প্রথম কর্মদিবসের শুরুতেই ঈদের আমেজ ছিল সব প্রতিষ্ঠানেই। সবাই ঈদের কোলাকুলি করে কাজ শুরু করেছেন। 

এর আগে ছুটি শেষে রোববার থেকে অফিসে যোগদানের জন্য দেশের বিভিন্ন গন্তব্য থেকে শনিবার বিপুল সংখ্যক মানুষ ঢাকায় ফিরেছেন। রাজধানীর গাবতলী, মহাখালী ও সায়েদাবাদ বাস টার্মিনাল, সদরঘাট, কমলাপুর রেলওয়ে স্টেশনে ঈদ ফেরত মানুষের বিপুল ভিড় লক্ষ্য করা গেছে।

ঈদের পঞ্চম দিনে আজও অনেকেই পরিবার পরিজন নিয়ে বাড়ি এবং অন্যান্য স্থানে যাচ্ছেন। ঈদের আগে যারা ঢাকা ছাড়তে পারেননি বা যাননি তাদের অনেকেই এখন প্রিয়জনের সান্নিধ্য পেতে বাড়ির পথ ধরছেন। 

তবে রাজধানীতে এখনও ঈদের আমেজ লক্ষ্য করা গেছে। ঈদের সরকারি ছুটি বৃহস্পতিবার শেষ হলেও শুক্রবার ও শনিবার দুদিন সাপ্তাহিক ছুটির কারণে চিরচেনা ঢাকার অচেনা চিত্রটিই অনেকটা বিদ্যমান ছিল। এর প্রভাব পড়েছে রোববারও। 

দোকানপাট, বিপণিবিতান, হোটেল- রেস্তোরার বেশির ভাগই এখনও বন্ধ। কিছু কিছু কাঁচা বাজার খুললেও পণ্যসামগ্রী ছিল খুব কম। 

ডেইলি বাংলাদেশ/টিআরএইচ