প্রথম করোনায় মৃত্যু শূন্য দিন দেখল নিউইয়র্ক

ঢাকা, শুক্রবার   ১০ জুলাই ২০২০,   আষাঢ় ২৬ ১৪২৭,   ১৮ জ্বিলকদ ১৪৪১

Beximco LPG Gas

প্রথম করোনায় মৃত্যু শূন্য দিন দেখল নিউইয়র্ক

আন্তর্জাতিক ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ০১:০৮ ৬ জুন ২০২০   আপডেট: ০১:১৬ ৬ জুন ২০২০

ছবি- সংগৃহীত

ছবি- সংগৃহীত

বিশ্বে করোনা সংক্রমণে নিউইয়র্কের অবস্থাই সবচেয়ে শোচনীয়। দেশটিতে এ পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন প্রায় ৩ লাখ ৮৪ হাজার জন। আর মৃত্যু হয়েছে ৩০ হাজারের অধিক মানুষের। তবে সম্প্রতি নিউইয়র্কে পরিস্থিতির উন্নতি হতে শুরু করেছে। অঙ্গরাজ্যটিতে গত ২৪ ঘণ্টায় করোনায় নতুন কোনো মৃত্যুর ঘটনা ঘটেনি।

নগরীর মেয়র ডি ব্লাজিওর মুখপাত্র ফ্রেডি গোল্ডস্টেইন বলেন, এটা আবশ্যই নিউইয়র্কবাসীর জন্য সুখবর। মার্চ মাসের ১১ তারিখের পর বুধবার প্রথম মৃত্যু শূন্য কোনো দিন দেখল নিউইয়র্কবাসী। এছাড়া নতুন করে আক্রান্তের সংখ্যাও হ্রাস পেয়েছে, যা সত্যি ভালো খবর।

করোনা পরিস্থিতির উন্নতি হওয়ায় তিন ধাপে ব্যবসা বাণিজ্য খুলে দেয়া হবে বলে বৃহস্পতিবার জানিয়েছেন নগরীর মেয়র ব্লাজিও। বলেন, হাসপাতালগুলোতে করোনা রোগীর সংখ্যা কমে এসেছে। আইসিউতে রোগীর সংখ্যা বেশি নেই, এটা সত্যি ভালো খবর। আমরা আস্তে আস্তে আবার আগের মতো সব কিছু খুলে দেবো।

করোনায় আক্রান্ত ও মৃত্যুতে বিশ্বে শীর্ষে রয়েছে যুক্তরাষ্ট্র। দেশটির সবগুলো অঙ্গরাজ্যেই করোনার প্রকোপ ছড়িয়ে পড়েছে। এখন পর্যন্ত আক্রান্ত হয়েছে ১৯ লাখ ৩৩ হাজার ৬৪৭ জন। মৃত্যু হয়েছে ১ লাখ ১০ হাজার ৫৫৭ জনের।

সূত্র: নিউইয়র্ক টাইমস।

ডেইলি বাংলাদেশ/আরএ