.ঢাকা, সোমবার   ২২ এপ্রিল ২০১৯,   বৈশাখ ৮ ১৪২৬,   ১৬ শা'বান ১৪৪০

প্রথমার্ধে ১-০ গোলে এগিয়ে মালদ্বীপ

 প্রকাশিত: ১৮:০৩ ১২ সেপ্টেম্বর ২০১৮   আপডেট: ১৮:০৩ ১২ সেপ্টেম্বর ২০১৮

ফাইনালে ওঠার লড়াইয়ে প্রথমার্ধে ১-০ গোলে এগিয়ে মালদ্বীপ

ফাইনালে ওঠার লড়াইয়ে প্রথমার্ধে ১-০ গোলে এগিয়ে মালদ্বীপ

বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে সাফের ১২তম আসরের প্রথম সেমিফাইনালে মুখোমুখি হয়েছে নেপাল ও মালদ্বীপ। ফাইনালে ওঠার লড়াইয়ে প্রথমার্ধে ১-০ গোলে এগিয়ে মালদ্বীপ।

প্রথমার্ধ বেশ আক্রমণত্মক শুরু করে মালদ্বীপ। খেলার অষ্টম মিনিটে এগিয়ে যায় মালদ্বীপ। ডি বক্সের বাহির থেকে আকরামের ফ্রি-কিক বাক খেয়ে নেপালের গোলরক্ষক কিরন কুমারকে ফাঁকি দিয়ে জালে প্রবেশ করে (১-০)। দুই মিনিট পর মালদ্বীপের  ইব্রাহিমের শট বারে লেগে ফিরে আসে। ম্যাচের ১৫ মিনিটে শুরু হয় বৃষ্টি। দশ মিনিট পর বৃষ্টির তীব্রতা অব্যাহত থাকলে রেফারি শ্রীলংকার ডিলন পেরেরা খেলা বন্ধ করে দেন। বৃষ্টি থামলে বিকেল পাঁচটায় খেলা পুনরায় মাঠে গড়ায়। এরপর বেশ কিছু আক্রমণ- পাল্টা আক্রমণ হলেও আর কোনো গোলের দেখা পায়নি দুই দল। তবে বৃষ্টির পর খেলায় ফিরে বল দখলে এগিয়ে ছিল নেপাল। কোন দল গোল না পাওয়ায় ১-০ গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় মালদ্বীপ। 

সাফের ইতিহাসে ছয়বার পরস্পরের মুখোমুখি হয়েছিল নেপাল ও মালদ্বীপ। তন্মধ্যে চার ম্যাচেই হেরেছে নেপাল। বাকী দুটি ম্যাচ ড্র হয়েছে। দল দুটি এ পর্যন্ত ১৫ বার পরস্পরের মুখোমুখি হয়েছে। এতে মালদ্বীপ সাতটিতে এবং নেপাল চার ম্যাচে জয়লাভ করেছে। বাকী চার ম্যাচ ড্র হয়েছে।

ডেইলি বাংলাদেশ/আরএস/এমআরকে