প্রথমার্ধে পিছিয়ে বাংলাদেশ

ঢাকা, বৃহস্পতিবার   ২০ জুন ২০১৯,   আষাঢ় ৬ ১৪২৬,   ১৫ শাওয়াল ১৪৪০

প্রথমার্ধে পিছিয়ে বাংলাদেশ

 প্রকাশিত: ১৬:১২ ১০ অক্টোবর ২০১৮   আপডেট: ১৬:১৬ ১০ অক্টোবর ২০১৮

ছবি সংগৃহীত

ছবি সংগৃহীত

কক্সবাজারে বঙ্গবন্ধু গোল্ডকাপের দ্বিতীয় সেমিফাইনালের প্রথমার্ধে পিছিয়ে স্বাগতিকরা।ফিলিস্তিনের বিপক্ষে ১-০ গোলে পিছিয়ে থেকে বিরতিতে যায় বাংলাদেশ। ম্যাচের নবম মিনিটে মোহাম্মদ বালাহর গোলে এগিয়ে যায় ফিলিস্তিন। ম্যাচটি শুরু হয়েছে দুপুর আড়াইটায়।

ম্যাচের শুরুতে বল পেয়েই বাংলাদেশকে চেপে ধরে ফিলিস্তিন। প্রথম মিনিটেই কর্নার আদায় করে নেয়। সেখান থেকে পরিস্থিতি সামনে ২ মিনিটের মাথায় ডি বক্সের বাইরে থেকে বিপলুর শট ফিলিস্তিনের গোল বারের পাশ দিয়ে চলে যায়। তার ছয় মিনিট পরেই লিড পায় ফিলিস্তিন। মুসা আল বাত্তাতের পাস থেকে হেড থেকে গোল করে দলকে এগিয়ে নেন মোহাম্মদ বালাহ।

২১ মিনিটের মাথায় একটি দারুণ সুযোগ তৈরি করেন জীবন। বল নিয়ে মাঝ মাঠ থেকে ডি বক্সের সামনে থেকে পাস দেন সুফিলকে। সেখানে গোল রক্ষককে একা পেয়েও গোল করতে পারেন নি সুফিল।

তারপরের মিনিটেই আরও বড় সুযোগ পায় বাংলাদেশ। এবার ফাঁকা জাল পেয়েও বল ঠিকানায় ফেলতে পারেননি জীবন। বারের সাইডে মেরে দেন বল। এই নাম্বার নাইনই প্রথমার্ধের অতিরিক্ত সময়ে ডি বক্সের ভেতর থেকে লক্ষ্যভ্রষ্ট শট নিলে আরেকটি সুযোগ নষ্ট হয়। হতাশ হয় সমর্থকরা।

বৃষ্টি হলেও খেলা বন্ধ হয়নি। দর্শকরাও ভিজে ভিজে খেলা উপভোগ করছেন। বৃষ্টির কারণে মাঠও পিচ্ছিল হয়ে গিয়েছে। অনেক জায়গায় কাদা জমেছে।

গতকাল প্রথম সেমিফাইনাল ম্যাচে ফিলিপাইন ‘বি’ দলকে ২-০ গোলে হারিয়ে প্রথম দল হিসাবে ফাইনালে উঠেছে তাজিকিস্তান। ঢাকায় টুর্নামেন্টের ফাইনাল ম্যাচটি অনুষ্ঠিত হবে আগামী ১২ অক্টোবর।

ডেইলি বাংলাদেস/আরএস