প্রথমবারের মতো মাস্ক পরলেন ট্রাম্প
SELECT bn_content.*, bn_bas_category.*, DATE_FORMAT(bn_content.DateTimeInserted, '%H:%i %e %M %Y') AS fDateTimeInserted, DATE_FORMAT(bn_content.DateTimeUpdated, '%H:%i %e %M %Y') AS fDateTimeUpdated, bn_totalhit.TotalHit FROM bn_content INNER JOIN bn_bas_category ON bn_bas_category.CategoryID=bn_content.CategoryID INNER JOIN bn_totalhit ON bn_totalhit.ContentID=bn_content.ContentID WHERE bn_content.Deletable=1 AND bn_content.ShowContent=1 AND bn_content.ContentID=193495 LIMIT 1

ঢাকা, মঙ্গলবার   ০৪ আগস্ট ২০২০,   শ্রাবণ ২১ ১৪২৭,   ১৪ জ্বিলহজ্জ ১৪৪১

Beximco LPG Gas

প্রথমবারের মতো মাস্ক পরলেন ট্রাম্প

আন্তর্জাতিক ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ০৮:৪৭ ১২ জুলাই ২০২০  

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প (ছবি: সংগৃহীত)

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প (ছবি: সংগৃহীত)

মহামারি করোনাভাইরাসের মধ্যে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প প্রথমবারের মতো মাস্ক পরেছেন। করোনার তাণ্ডবে যখন গত ৭ মাসেরও অধিক সময় ধরে ভুগছে মার্কিন যুক্তরাষ্ট্র ঠিক তখন থেকে এ যাবৎ একবারের জন্যও মাস্ক পরিধান করেননি ট্রাম্প। তবে শনিবার ওয়াশিংটনের একটি সেনাবাহিনীর হাসপাতালে যাওয়ার আগে তিনি মাস্ক পরে নেন। হাসপাতালে তিনি বিভিন্ন যুদ্ধক্ষেত্রে আহত মার্কিন সেনাদের সঙ্গে সাক্ষাৎ করেন।

এ বিষয়ে ট্রাম্প বলেন, আমি মনে করি যখন আপনি হাসপাতালে যাবেন, বিশেষ করে যখন আপনি অনেক সেনা সদস্যদের সঙ্গে কথা বলবেন, যাদের অনেকেই অস্ত্রোপচারের টেবিল থেকে মাত্র ফিরেছে, এসকল ক্ষেত্রে আমার মনে হয় মাস্ক পরিধান করা ভালো।

হাসপাতালের করিডোরে দিয়ে হেঁটে যাওয়ার সময় ট্রাম্পকে মাস্ক পরা অবস্থায় দেখা যায় তবে বাকি সময় তার ধারেকাছেও সাংবাদিকদের ঘেঁষতে দেননি।

বিশ্বব্যাপী প্রাণঘাতী করোনাভাইরাসের মহামারির ছড়িয়ে পড়ার পর চিকিৎসা বিশেষজ্ঞরা মাস্ক পরার বিষয়ে জোরালো পরামর্শ দিচ্ছেন। কিন্তু মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প এ পর্যন্ত মাস্ক পরতে অস্বীকৃতি জানিয়ে এসেছেন। শুধু তাই নয় তিনি এ বিরোধিতা পর্যন্ত করেছেন। এ অবস্থায় তার নিজের দল রিপাবলিকানের নেতারা ট্রাম্পকে মাস্ক পরার পরামর্শ দিয়ে বলেছেন, তাতে আসন্ন প্রেসিডেন্ট নির্বাচনে ট্রাম্পের সমর্থন বাড়বে।

উল্লেখ্য, যুক্তরাষ্ট্রে করোনাভাইরাসে এখন পর্যন্ত আক্রান্ত হয়েছে ৩৩ লাখ ৫০ হাজার ৫৮৬ জন। মারা গেছে ১ লাখ ৩৭ হাজার ৩৪৭ জন। সেরে উঠেছে ১৪ লাখ ৮৬ হাজার ৭৫৬ জন। এখনো চিকিৎসাধীন রয়েছে ১৭ লাখ ২৬ হাজার ৪৮৩ জন।

সূত্র: দ্য গার্ডিয়ান

ডেইলি বাংলাদেশ/আরএএইচ