‘প্রত্যেকটি কেন্দ্র নিরাপত্তার চাদরে ঢাকা থাকবে’

ঢাকা, বুধবার   ২৬ জুন ২০১৯,   আষাঢ় ১৪ ১৪২৬,   ২১ শাওয়াল ১৪৪০

‘প্রত্যেকটি কেন্দ্র নিরাপত্তার চাদরে ঢাকা থাকবে’

পাইকগাছা (খুলনা) প্রতিনিধি

 প্রকাশিত: ১৬:২১ ১৯ ডিসেম্বর ২০১৮   আপডেট: ১৬:২৬ ১৯ ডিসেম্বর ২০১৮

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

খুলনার ডিসি ও রিটার্নিং কর্মকর্তা মো. হেলাল হোসেন বলেছেন, একাদশ জাতীয় সংসদ নির্বাচনে প্রত্যেকটি কেন্দ্র নিরাপত্তার চাদরে ঢাকা থাকবে। 

বুধবার দুপুরে পাইকগাছা সরকারি কলেজ মাঠে অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনের লক্ষ্যে নির্বাচনী দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তাদের প্রশিক্ষণ কর্মশালায় প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন।

ডিসি বলেন, নির্বাচনকালীন সময়ে যুক্তিসংগত কারণ ছাড়া বহিরাগত কোন ব্যক্তি এলাকায় থাকতে পারবেন না। গণমাধ্যম কর্মীরা কেন্দ্রের ভেতরে যাওয়ার অনুমতি পেলেও কেন্দ্রের নির্দিষ্ট সীমারেখার বাইরে থেকে লাইফ সম্প্রচার করতে পারবে। এলাকার নাগরিক ও ভোটার ছাড়া কাউকে পাওয়া গেলে তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে। কমিশনের নির্দেশিত ব্যক্তি ছাড়া কেউ যাতে ভোট কেন্দ্রে প্রবেশ করতে না পারে সে ব্যাপারে কর্মকর্তাদের সতর্ক থাকার কথা বলেন।

অনুষ্ঠানের বিশেষ অতিথি এসপি এসএম শফি উল্লাহ বলেন, অতীতের ন্যায় এবারের নির্বাচনে জ্বালাও পোড়াও এ ধরণের কর্মকাণ্ডের কোন সুযোগ নেই। সেনাবাহিনী, বিজিবি, পুলিশ, আনসার ও ম্যাজিস্ট্রেটসহ চার স্তর বিশিষ্ঠ নিরাপত্তা ব্যবস্থা থাকবে। যারা অস্ত্রধারী সন্ত্রাসী রয়েছে তাদেরকে নির্বাচনের আগেই আটক করা হবে।

নির্বাচনে কোন নাশকতার সুযোগ থাকবে না সকলের প্রচেষ্টায় আগামী একাদশ জাতীয় সংসদ নির্বাচন সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে অনুষ্ঠিত হবে বলে তিনি আশ্বস্ত করেন।

ইউএনও ও সহকারী রিটার্নিং অফিসার জুলিয়া সুকায়না’র সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, জেলা নির্বাচন কর্মকর্তা এম মাজাহারুল ইসলাম, জেলা আনসার ও ভিডিপি কর্মকর্তা নব কুমার, এএসপি (ডি-সার্কেল) মো. ইব্রাহীম, সহকারী কমিশনার (ভূমি) ডা. মো. আব্দুল আউয়াল, অধ্যক্ষ মিহির বরণ মণ্ডল ও ওসি আমিনুল ইসলাম বিপ্লব।

ডেইলি বাংলাদেশ/এমকে