প্রতিবাদ : বাকি ম্যাচে খেলবে না ইরানি ক্লাবগুলো

ঢাকা, বুধবার   ০১ এপ্রিল ২০২০,   চৈত্র ১৮ ১৪২৬,   ০৭ শা'বান ১৪৪১

Akash

এএফসি চ্যাম্পিয়ন্স লিগ

প্রতিবাদ : বাকি ম্যাচে খেলবে না ইরানি ক্লাবগুলো

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৩:৩৮ ১৯ জানুয়ারি ২০২০  

ছবি : সংগৃহীত

ছবি : সংগৃহীত

এএফসি চ্যাম্পিয়ন্স লীগে ইরানি টিমগুলোর বাকি খেলাগুলো ইরানে অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। তবে এশিয়ান ফুটবল কনফেডারেশন বা এএফসি’র পক্ষ থেকে সেগুলোকে ‘নিরপেক্ষ ভেন্যুতে’ অনুষ্ঠানের সিদ্ধান্ত নেয়া হয়। এএফসি’র রাজনৈতিক সিদ্ধান্তের প্রতিবাদ জানিয়েছে ইরানের ফুটবল ক্লাবগুলো। তারা ২০২০ সালের এএফসি চ্যাম্পিয়ন্স লীগের বাকি খেলাগুলোতে অংশগ্রহণ না করার সিদ্ধান্ত নিয়েছে।

ইরানের ক্লাবগুলো এএফসি’র সিদ্ধান্তকে ‘রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত’হিসেবে উল্লেখ করে বলেছে, যতদিন ফের ইরানের মাটিতে ম্যাচ আয়োজনের সিদ্ধান্ত নেয়া না হচ্ছে ততদিন ইরানি টিমগুলো এএফসি চ্যাম্পিয়ন্স লীগের খেলায় অংশ নেবে না।

এএফসি তার নয়া সিদ্ধান্তের কারণ হিসেবে ইরানে নিরপত্তাহীনতার কথা উল্লেখ করলেও ওই চার ক্লাবের পক্ষ থেকে গতকাল (শনিবার) এএফসি সভাপতি শেখ সালমান বিন ইব্রাহিম আলে খলিফাকে এক যৌথ চিঠিতে জানানো হয়েছে, ইরানে আন্তর্জাতিক ফুটবল ম্যাচ অনুষ্ঠানের মতো যথেষ্ট নিরাপত্তা রয়েছে। কাজেই এসব ক্লাব স্বাগতিক দল হিসেবে নিজেদের মাটিতে যেসব ম্যাচ খেলবে বলে কথা ছিল সেসব ম্যাচ তারা ইরানের বাইরে খেলতে রাজি নয়।

এশিয়ান লিগে বর্তমানে ইরানের চারটি দল তেহরান এসতেগলাল, তেহরান পার্সপোলিস, ইস্পাহান সেপাহান এবং মাশহাদ শাহরে খোদরো অংশগ্রহণ করছে।

সূত্র- পার্সটুডে

ডেইলি বাংলাদেশ/আরএস