Exim Bank
ঢাকা, শনিবার ২৩ জুন, ২০১৮
Advertisement

প্রতিবন্ধীদের এগিয়ে যেতে সাহায্য করবে সহযোগী মনোভাব

 নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৭:২৯, ৫ ডিসেম্বর ২০১৭

৮৭৫ বার পঠিত

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

আমাদের একটু সহযোগী মনোভাব প্রতিবন্ধী ব্যাক্তিদের আরো এগিয়ে যেতে সাহায্য করবে বলে মন্তব্য করেছেন ক্রাইম রিসার্চ এন্ড অ্যানালাইসিস ফাউন্ডেশনের সভাপতি জেনিফার আলম।

রোববার রাজধানীর নর্থ-সাউথ বিশ্ববিদ্যালয়ে আন্তর্জাতিক শারীরিক প্রতিবন্ধী দিবস উপলক্ষে আয়োজিত দিনব্যপী এক কর্মশালায় তিনি এই মন্তব্য করেন।

জেনিফার আলম বলেন, ক্রাফ বিশ্বাস করে একটু সুযোগ এবং প্রয়োজনীয় সহায়ক উপাদান এর অভাবে পিছিয়ে পরছে এই প্রতিবন্ধী ব্যাক্তিরা। ক্রাফ বরাবরের মতো সব সময় প্রতিবন্ধী ব্যক্তিদের সহযোগিতা চালিয়ে যাবে।

নর্থ-সাউথ বিশ্ববিদ্যালয় ডাইভার্সেটি ক্লাবের সভাপতি মাহমুদুল ইসলাম শাকিল বলেন, আমরা এর আগে কখনোই প্রতিবন্ধী শিশু এবং ব্যাক্তিত্ব দের সাথে এরকম কর্শালার আয়োজন করিনি। এই আয়োজন করে প্রতিবন্ধী ব্যক্তিত্বদের জয়ের গল্প থেকে আমরা নিজেরাও উৎসাহিত হতে পেরেছি। আমরা ভবিষ্যতে এরকম আরো কর্মশালার আয়োজন করবো।

এসময় আয়োজক কমিটির পক্ষ থেকে বিশ্ববিদ্যালয়ের প্রো ভাইস চ্যান্সেলর ডাঃ জি ইউ আহসান ৭০ হাজার টাকা এবং ক্রেস্ট প্রদান করেন প্রতিবন্ধীদের এগিয়ে যাবার ব্যাপারে আরো উতসাহিত করার জন্য।

CRAF IN NSU

দিনব্যাপি একটি কর্মশালার মূল প্রতিপাদ্য ছিল- প্রতিবন্ধী ব্যাক্তিরা কোন ক্ষেত্রেই সমাজের জন্য বোঝা নয় বরং সুযোগ পেলে তারা সমাজের সকল ক্ষেত্রে সাধারন মানুষ অপেক্ষা বেশি অবদান রাখতে পারে। এই কর্মশালার অংশ হিসেবে সুবিধাবঞ্চিত প্রতিবন্ধী শিশুরা দিন ব্যাপি চিত্রাঙ্কন প্রতিযোগিতা এবং নানা কার্যক্রম এ অংশ নেয়। এবং যে সকল প্রতিবন্ধী মানুষ নিজেদের এই বাধা কে জয় করে নিজ নিজ ক্ষেত্রে স্বমহিমায় উদ্ভাসিত, তারা তাদের জীবনের গল্প বলে সবাইকে উতসাহ প্রদান করেন।

ডেইলি বাংলাদেশ/আরকে

সর্বাধিক পঠিত