Alexa প্রতিদিন কয়টা ডিম খাওয়া উচিত!

ঢাকা, সোমবার   ১৯ আগস্ট ২০১৯,   ভাদ্র ৪ ১৪২৬,   ১৭ জ্বিলহজ্জ ১৪৪০

Akash

প্রতিদিন কয়টা ডিম খাওয়া উচিত!

 প্রকাশিত: ০৩:৪১ ২৭ এপ্রিল ২০১৮  

ফাইল ছবি

ফাইল ছবি

সুস্থ থাকতে ডিমের কোনো বিকল্প নেই। ডাক্তারদের কথায়, মোটামুটি ৪-৫ বছর বয়স থেকেই ডিম খাওয়া উচিত। ৪ থেকে ১০ বছর অবধি বয়ের জন্য রোজ ১টা করে ডিম খাওয়া যেতে পারে।

১০ থেকে ২০ বছর বয়সিরা দিনে ২টি করে ডিম খেতে পারেন। ২০ থেকে ২৫ ও ২৫ থেকে ৩০ বয়সিরা দিনে ৩টি করে ডিম খেতেই পারেন।

তবে চিকিৎসকরা বলছেন, বয়স বাড়লে ডিম খাওয়া একেবারে কমিয়ে দেওয়ার প্রয়োজন নেই। বরং দিনে ১টি করে খেতেই পারেন ৩০ বছরের পরে।

তবে সেক্ষেত্রে কুসুম না খাওয়াই উচিত। কোলেস্টলারের সমস্যা থাকলে, কুসুম না খাওয়াই ভালো। তবে ৪০ -এর ওপরে বয়স হলে দিনে নয়, বরং একদিন বাদে একদিন ডিম খাওয়া উচিত। আর তা অবশ্যই কুসুম বাদ দিয়ে।

ডেইলি বাংলাদেশ/টিএএস

Best Electronics
Best Electronics

শিরোনাম

শিরোনামকুমিল্লার বাগমারায় বাস-অটোরিকশা সংঘর্ষে নারীসহ নিহত ৭ শিরোনামবন্যায় কৃষিখাতে ২শ’ কোটি টাকার বেশি ক্ষতি হবে না: কৃষিমন্ত্রী শিরোনামচামড়ার অস্বাভাবিক দরপতনের তদন্ত চেয়ে করা রিট শুনানিতে হাইকোর্টের দুই বেঞ্চের অপারগতা প্রকাশ শিরোনামচামড়া নিয়ে অস্থিতিশীল পরিস্থিতি সমাধানে বিকেলে সচিবালয়ে বৈঠক শিরোনামডেঙ্গু: গত ২৪ ঘণ্টায় হাসপাতালে ভর্তি ১৭০৬ জন: স্বাস্থ্য অধিদফতর শিরোনামডেঙ্গু নিয়ে স্বাস্থ্য মন্ত্রণালয়ের প্রতিবেদন দুপুরে আদালতে উপস্থাপন শিরোনামডেঙ্গু রোগীর সংখ্যা কমছে: সোহরাওয়ার্দী হাসপাতালের পরিচালক শিরোনামইন্দোনেশিয়ায় ফেরিতে আগুন, দুই শিশুসহ নিহত ৭ শিরোনামআফগানিস্তানে বিয়ের অনুষ্ঠানে বোমা হামলা, নিহত বেড়ে ৬৩