প্রতারক চক্রের ২ সদস্য গ্রেফতার

ঢাকা, শনিবার   ২৫ মে ২০১৯,   জ্যৈষ্ঠ ১০ ১৪২৬,   ১৯ রমজান ১৪৪০

Best Electronics

প্রতারক চক্রের ২ সদস্য গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ২০:৫৬ ১৬ মে ২০১৯  

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

জাতীয় রাজস্ব বোর্ডের বিভিন্ন পদে চাকরি প্রলোভন দেখিয়ে প্রতারণাকারী ২ জনকে গ্রেফতার করেছে র‌্যাব-৩। গ্রেফতারকৃতদের নাম- হারুন অর রশিদ পরাগ (৫৪) ও মো. নুরুল ইসলাম শেখ (৫৬)।

বুধবার বিকেলে রাজধানীর মালিবাগ থেকে তাদেরকে গ্রেফতার করা হয় বলে জানায় র‌্যাব-৩ এর অতিরিক্ত পুলিশ সুপার এবিএম ফয়জুল ইসলাম।

তিনি জানান, গত ১২ মে বিভিন্ন দৈনিকে জাতীয় রাজস্ব বোর্ডের একটি ভূয়া নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করে প্রতারক চক্র। পরে জাতীয় রাজস্ব বোর্ড থেকে এ বিষয়ে র‌্যাবে অভিযোগ করে অনুরোধ করা হয়, নিরীহ লোকজন যেন হয়রানির শিকার না হয় সেজন্যে আইনগত ব্যবস্থা নেয়ার জন্য। 

অভিযোগের পর মাঠে অনুসন্ধানে নামে র‌্যাব। তারা জানায়, মালিবাগ চৌধুরীপাড়ার একটি মসজিদের ৪র্থ তলায় প্রিন্টিং প্রেসের ব্যবসার আড়ালে প্রতারণা করে আসছে ১টি সংঘবদ্ধ প্রতারক চক্র। তারা ভুয়া কাগজপত্র তৈরি করে জাতীয় রাজস্ব বোর্ডে চাকরি দেয়ার প্রলোভন দেখিয়ে বিভিন্ন চাকরি প্রত্যাশিদের কাছ থেকে বিপুল পরিমানে টাকা-পয়সা হাতিয়ে নিয়েছে।

পরে অভিযান চালিয়ে এ চক্রের দুই সদস্যকে গ্রেফতার করা হয়। তাদের কাছ থেকে ৮টি পাসপোর্ট, চাকরিতে নিয়োগের ৯টি জীবন বৃত্তান্ত, ১টি ভুয়া জনবল নিয়োগের কার্যাদেশ, ১টি ভুয়া নিয়োগ বিজ্ঞপ্তি ৩টি মোবাইলফোন ও নগদ ২৮ হাজার ৫শ’টাকা উদ্ধার করা হয়। 

প্রাথমিক জিজ্ঞাসাবাদে আসামিরা জানায়, তারা দীর্ঘদিন ধরে বিভিন্ন সরকারি প্রতিষ্ঠানের কাগজপত্র জাল করে প্রচার ও প্রকাশ করে নিরীহ মানুষের সঙ্গে প্রতারণা করে আসছে। এ ঘটনায় আইনগত ব্যবস্থা নেয়া হয়েছে।

ডেইলি বাংলাদেশ/এসবি/এমআরকে

Best Electronics