প্রণব, মনমোহন ও মমতার কাছে পরামর্শ চাইলেন মোদি

ঢাকা, শনিবার   ০৬ জুন ২০২০,   জ্যৈষ্ঠ ২৩ ১৪২৭,   ১৩ শাওয়াল ১৪৪১

Beximco LPG Gas

প্রণব, মনমোহন ও মমতার কাছে পরামর্শ চাইলেন মোদি

আন্তর্জাতিক ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ২০:১৪ ৫ এপ্রিল ২০২০  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

প্রাণঘাতী করোনাভাইরাসে বিধ্বস্ত প্রায় পুরো বিশ্ব। এরইমধ্যে ভারতেও বেড়েছে এ ভাইরাসের প্রকোপ। এ ভাইরাস মোকাবিলায় পরামর্শ চেয়ে দেশটির সাবেক দুই প্রেসিডেন্ট ও সাবেক দুই প্রধানমন্ত্রীকে ফোন করেছেন নরেন্দ্র মোদি। দেশটির প্রধানমন্ত্রীর দফতরের এক সূত্র এ তথ্য নিশ্চিত করেছে।

করোনা মোকাবিলার ব্যাপারে পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গেও কথা বলেছেন নরেন্দ্র মোদি। এছাড়া দেশটির আরো কয়েকটি রাজ্যের মুখ্যমন্ত্রী ও প্রায় সব রাজনৈতিক দলের প্রধানদের সঙ্গেও কথা বলেছেন তিনি।

প্রধানমন্ত্রীর দফতরের এক সূত্রের বরাতে ভারতীয় সংবাদ সংস্থা এএনআই জানিয়েছে, রোববার ভারতের সাবেক প্রেসিডেন্ট প্রণব মুখোপাধ্যায় ও প্রতিভা পাতিলকে ফোন করেন প্রধানমন্ত্রী মোদি। ফোনে বর্তমানে দেশটির করোনা আক্রান্তের সংখ্যা, চিকিৎসা পরিস্থিতি ও লকডাউন-সহ যাবতীয় বিষয় নিয়ে এ দুই সাবেক প্রেসিডেন্টের সঙ্গে আলোচনা করেন তিনি।

এছাড়া এই মরণঘাতী ভাইরাসের সংক্রমণ নিয়ন্ত্রণে সরকারের আর কি ধরণের পদক্ষেপ গ্রহণ করা উচিত, সে বিষয়ে দুই সাবেক প্রেসিডেন্টের পরামর্শ ও মতামতও চেয়েছেন মোদি। সাবেক দুই প্রধানমন্ত্রী মনমোহন সিং ও এইচ ডি দেবগৌড়ার সঙ্গেও একই বিষয়ে আলোচনা করে তাদের মতামত চেয়েছেন তিনি।

এর আগে গত শুক্রবার এক ভিডিও কনফারেন্সের মাধ্যমে ৯টি রাজ্যের মুখ্যমন্ত্রীদের সঙ্গে বৈঠক করেন মোদি। এরপর রোববার আরো কয়েকটি রাজ্যের মুখ্যমন্ত্রী ও রাজনৈতিক দলের প্রধানদের সঙ্গেও কথা বলেন তিনি। সে তালিকায় ছিলেন সোনিয়া গান্ধি, মমতা বন্দ্যোপাধ্যায়, মুলায়ম সিং যাদব, অখিলেশ যাদব, নবীন পট্টনায়ক, কে চন্দ্রশেখর রাও, এম কে স্তালিন, প্রকাশ সিংহ ও আরো কয়েকজন নেতা।

সূত্র- আনন্দবাজার

ডেইলি বাংলাদেশ/এসএমএফ