ঢাকা, রোববার   ১৭ ফেব্রুয়ারি ২০১৯,   ফাল্গুন ৪ ১৪২৫,   ১১ জমাদিউস সানি ১৪৪০

প্রচার অভিযানে পাল্টেছে আইনশৃঙ্খলা পরিস্থিতি

মাগুরা প্রতিনিধি

 প্রকাশিত: ১৬:৪৫ ৮ ডিসেম্বর ২০১৮   আপডেট: ১৬:৫৩ ৮ ডিসেম্বর ২০১৮

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

মাগুরা পুলিশের সামাজিক প্রচার অভিযানের মাধ্যমে আইনশৃঙ্খলা পরিস্থিতির ব্যাপক উন্নয়ন হয়েছে। বিভিন্ন এলাকার মসজিদমন্দিরস্কুলমাদরাসায়খোলা মাঠে বা মিলনায়তনে বিভিন্ন শ্রেণি-পেশার মধ্যে এসব প্রচার অভিযান পরিচালিত হয়।

জেলা পুলিশ সূত্র জানায়মাদকজঙ্গিবাদ ও সন্ত্রাসবাদ নিয়ে সচেতনতামূলক প্রচার কার্যক্রম চালানো হয় এসব অভিযানে। আগে জেলায় যেখানে মাসে একশ থেকে ১৫০টি অপরাধ সংগঠিত হতো বর্তমানে তা ৭০ থেকে ৮০ তে দাঁড়িয়েছে। বিভিন্ন মসজিদে সাধারণত জুম্মার পর এই প্রচারাভিযানের আয়োজন করা হয়। এখানে সাধারণত মসজিদের ইমাম ও পুলিশ কর্মকর্তারা জনসচেতনতামূলক বক্তব্য রাখেন। শিক্ষা প্রতিষ্ঠানে পুলিশ কর্মকর্তাদের সঙ্গে শিক্ষকরাবিভিন্ন খোলা মাঠ,  মিলনায়তনে সামাজিক ও রাজনৈতিক নেতারা বক্তব্য রাখেন।

মাগুরার সহকারী পাবলিক প্রসিকিউটর অ্যাডভোকেট রতন কুমার মিত্র বলেনযে কোনো সমস্যায় জনমত গঠন জরুরি। শুধু আইন প্রয়োগ করে অপরাধ কমানো যায় না। মাগুরা জেলা পুলিশ যে উদ্যোগ নিয়েছে তা অবশ্যই সমাজে একটু হলেও শৃঙ্খলা ফিরিয়ে আনবে।

এসপি খান মোহাম্মদ রেজওয়ান বলেনঅপরাধ নিয়ন্ত্রণে পুলিশের একক ভূমিকা যথেষ্ট নয়। চেষ্টা করছি সব শ্রেণির মানুষকে এ আন্দোলনে সম্পৃক্ত করতে। এর থেকে ভালো ফলাফল পাচ্ছি।

ডেইলি বাংলাদেশ/এমআর