Alexa প্রকাশ হলো শিহাব শাহরিয়ার ‘প্রিয় বাংলাদেশ’

ঢাকা, বুধবার   ১৬ অক্টোবর ২০১৯,   কার্তিক ২ ১৪২৬,   ১৭ সফর ১৪৪১

Akash

প্রকাশ হলো শিহাব শাহরিয়ার ‘প্রিয় বাংলাদেশ’

বিনোদন প্রতিবেদক

 প্রকাশিত: ১৯:১২ ২০ ডিসেম্বর ২০১৮   আপডেট: ১৯:২২ ২০ ডিসেম্বর ২০১৮

শিহাব শাহরিয়ার

শিহাব শাহরিয়ার

শিহাব শাহরিয়ারের প্রথম দেশের গান ‘প্রিয় বাংলাদেশ’ প্রকাশ পেয়েছে। বিজয়ের মাস উপলক্ষে বুধবার সন্ধ্যায় জি‌ সি‌রিজের ইউটিউব চ্যানেলে প্রকাশ পায় গানটি। ‘আমার বুকের মানচিত্র তুমি, তোমার মাঝেই হোক আমার নিঃশেষ, ছাপ্পান্ন হাজার বর্গমাইলে দিও ঠাঁই আমার অবশেষ’ এমন কথার গানটি লিখেছেন গীতিকবি নিলয় সুন্দরম। 

গানটির সুরকার শিল্পী নিজেই আর সঙ্গীতায়োজন করেছেন সুমন কল্যাণ। গা‌নের নান্দ‌নিক এক‌টি ভি‌ডিও নির্মাণ ক‌রে‌ছেন শতাব্দী ভব।

গানটি প্রসঙ্গে শিহাব শাহরিয়ার বলেন, এই বিজয়ের মাসে আমার প্রথম দেশের গানটি প্রকাশ করতে পেরেছি বলে একটি অন্যরকম ভালোলাগা কাজ করছে। নিলয় সুন্দরমের ভিন্নধর্মী কথায় ও সুমন কল্যাণ দাদার চমৎকার সঙ্গীতায়োজনে আমার নিজস্ব স্বকীয়তা বজায় রেখে গানটি করার চেষ্টা করেছি। আশা করছি, শ্রোতাদেরও গানটি ভালো লাগবে।

সঙ্গীত পরিচালক সুমন কল্যাণ বলেন, শিহাব প্রতিশ্রুতিশীল একজন শিল্পী, ওর আরো বেশকিছু গান করা আছে যেগুলো শিগগিরই প্রকাশ পাবে। আর এই দেশের গানটি আমরা সবাই যত্নের সঙ্গে করেছি। এখন শ্রোতাদের কাছে গানটি ভালো লাগলেই এর সার্থকতা।

গীতিকবি নিলয় সুন্দরম বলেন, সেই ছোট্ট বেলাতে যখন আঁকাআঁকি শেখা শুরু করেছিলাম তখনই মন দিয়ে প্রিয় বাংলাদেশের মানচিত্রটি আঁকার চেষ্টা করেছি। লিখালিখি করার চেষ্টাও শুরু হয়েছিলো দেশ মাতৃকার প্রতি মমত্ববোধের বিষয় নিয়ে ছড়া-কবিতা লিখে, এমন হয়তো আমার মতো আরো অনেকেই। আমি দেশটা নিজের ভিতর যেভাবে দেখতে পাই সেগুলোই এই গানের কথায় তুলে ধরার চেষ্টা করেছি।

ডেইলি বাংলাদেশ/এনএ/জেডআর