Alexa পোশাকে বসন্তের ছোঁয়া 

ঢাকা, শনিবার   ২১ সেপ্টেম্বর ২০১৯,   আশ্বিন ৬ ১৪২৬,   ২১ মুহররম ১৪৪১

Akash

পোশাকে বসন্তের ছোঁয়া 

গাজী মো. রুম্মান ওয়াহেদ ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ২১:৩৯ ১১ ফেব্রুয়ারি ২০১৯   আপডেট: ১২:০৭ ১৪ ফেব্রুয়ারি ২০১৯

দেশীয় ফ্যাশন হাউসগুলোতে লেগেছে বসন্তের ছোঁয়া। সময়ের সঙ্গে মিল রেখে তৈরি করা হয়েছে নানা রঙের পোশাক। 

ফাল্গুনের পোশাকের ফ্যাশনে প্রাধান্য পেয়েছে উজ্জ্বল রঙ। তাদের আয়োজনে রয়েছে বাহারি রঙের শাড়ি, পাঞ্জাবি, ফতুয়া ইত্যাদি। এসব পোশাকে রয়েছে বসন্তের ছোঁয়া। পোশাকের মধ্যে বসন্ত এসে যেন নিজে স্পর্শ করেছে। তারই প্রকাশ এখানকার প্রতিটি পোশাকে। ফাল্গুনকে ঘিরে পোশাকগুলোতে কাজ করা হচ্ছে।

‘ব্যান্ড সীবনী’র ফাল্গুনী পোশাক

এখানকার পোশাকগুলো যেন ফাল্গুনের বার্তা নিয়ে আসে। বসন্তের আগমনের বার্তাকে স্বাগত জানাতে ফ্যাশন হাউসগুলো আয়োজন করেছে ফাল্গুনী পোশাকের মেলা। তার মধ্যে অন্যতম ‘ব্যান্ড সীবনী’ ফ্যাশন হাউস।

ফাগুনের রঙ লেগেছে প্রকৃতিজুড়ে। চারপাশে রঙিন ফুলের সমারোহ জানান দিচ্ছে ফাগুনের আগমন। আর সে হাওয়া এসে লেগেছে পোশাকেও। ঋতুরাজ বসন্তকে বরণ করে নিতে নানা রঙ-ঢঙে সাজতে প্রস্তুতি শুরু করে দিয়েছে তরুণ-তরুণীরা।

​​​​​​​‘ব্যান্ড সীবনী’র ফাল্গুনী পোশাক

‘ব্যান্ড সীবনী’ ফ্যাশন হাউজের যাত্রা শুরু ২০০৫ সাল থেকে। মোহম্মদপুরের টোকিও স্কয়ারে ২৫৪ নম্বর দোকানে (দ্বিতীয় তলা) ‘ব্যান্ড সীবনী’র ফাল্গুনী পোশাক পাওয়া যাচ্ছে।

‘ব্যান্ড সীবনী’র ফাল্গুনী পোশাক

ফাল্গুনের এই পোশাক তৈরি করেছেন ‘সিবনীর’ স্বতাধিকারী মিতুল খান। তিনি লেখাপড়ার পাশাপাশি শান্ত-মারিয়াম বিশ্ববিদ্যালয়ে ফ্যাশন ডিজাইনে বিশেষ প্রশিক্ষণ নিয়েছেন। ভবিষ্যতে আরো বড় পরিসরে সবার জন্য দৃষ্টিনন্দন পোশাক তৈরি করাই তার পরিকল্পনা।

ডেইলি বাংলাদেশ/আরএজে