.ঢাকা, শনিবার   ২৩ মার্চ ২০১৯,   চৈত্র ৮ ১৪২৫,   ১৬ রজব ১৪৪০

পোল্যান্ডে মঞ্চে মেয়রকে ছুরিকাঘাত

আন্তর্জাতিক ডেস্ক

 প্রকাশিত: ১৩:৪৫ ১৪ জানুয়ারি ২০১৯   আপডেট: ১৩:৪৫ ১৪ জানুয়ারি ২০১৯

ছবি- সংগৃহীত

ছবি- সংগৃহীত

পোল্যান্ডে একটি দাতব্য অনুষ্ঠান চলাকালে মঞ্চের মধ্যেই ছুরিকাঘাত করা হয়েছে দেশটির এক মেয়রকে। রোববার স্থানীয় সময় সন্ধায় দেশটির সবচেয়ে গুরুত্বপূর্ণ দাতব্য প্রতিষ্ঠান ‘গ্রেট অর্কেস্ট্রা অব ক্রিসমাস চ্যারিটি’ আয়োজিত অনুষ্ঠান ‘লাইটস অব হেভেন’ এ ঘটনাটি ঘটে।

এতে আহত হয়েছেন দেশটির গ্যানস্ক শহরের মেয়র পাওয়েল অ্যাডামোয়িচ। অনুষ্ঠানে উপস্থিত শতাধিক লোকের সামনেই এ ঘটনা ঘটে। খবর- আল-জাজিরা ও ওয়াশিংটন পোস্ট।

হামলাটির ভিডিও ফুটেজে দেখা যায়, মঞ্চের এক পাশ থেকে এক ব্যক্তি অনুষ্ঠানের মঞ্চের ওপর দাঁড়িয়ে থাকা মেয়র পাওয়েলের ওপর তীব্র আক্রোশ নিয়ে ঝাপিয়ে পড়েন। এ সময় তার সঙ্গে থাকা একটি ছুরি বেশ কয়েক বার মেয়রের শরীরে ঢুকিয়ে দেয়া হয়। সঙ্গে সঙ্গে পাওয়েল তার পেট চেপে মঞ্চেই পড়ে যান। 

এ ঘটনার পরপরই নিরাপত্তা কর্মীরা ছুটে এসে হামলাকারী ব্যক্তিকে আটক করে এবং আহত মেয়রকে চিকিৎসার জন্য দ্রুত হাসপাতালে প্রেরণ করা হয়। 

পাওয়েলকে চিকিৎসার জন্য নেয়া হাসপাতালের পরিচালক জ্যাকাব ক্র্যাসজিউস্কি গ্রীনউইচ মান সময় রাত ১১টার দিকে জানান, মেয়রের অস্ত্রোপচার চলছে। তিনি বলেন, ‘তার অবস্থা বেশ আশঙ্কাজনক। তার জীবন বাচাঁতে আমরা লড়ছি।’

এ ঘটনায় দেশটির প্রেসিডেন্ট অ্যান্দ্রেজ ডুডা এক টুইট বার্তায় জানান, ‘তাকে বাঁচানোর আশা এখনো আছে, তবে তার অবস্থা বর্তমানে বেশ আশঙ্কাজনক।’ গ্যানস্ক পুলিশের এক মুখপাত্র জানিয়েছেন, মেয়রের ওপর হামলাকারী ব্যক্তিকে গ্রেফতার করা হয়েছে। হামলাকারী ২৭ বছর বয়সী যুবক এ শহরেরই বাসিন্দা। 

ইউটিউবে এ হামলার এক ভিডিওতে দেখা যায়, হামলাকারী ব্যক্তি হামলার পর মেয়রের কাছ থেকে মাইক্রোফোন কেড়ে নিয়ে দাবি করেন, নগর প্রশাসন তাকে বিনা অপরাধে জেল খাটিয়েছে ও অত্যাচার করেছে।

পুলিশ জানায়, হামলাকারী ব্যক্তির বিরুদ্ধে ব্যাংক ডাকাতিসহ সন্ত্রাসী কর্মকান্ডে জড়িত থাকার রেকর্ড রয়েছে। সে একটি স্থানীয় মিডিয়ার ব্যাজ ব্যবহার করে অনুষ্ঠানস্থলে প্রবেশ করেছিল।

ডেইলি বাংলাদেশ/মাহাদী/জেডআর