Alexa পেশা ভিত্তিক নেতৃত্ব প্রতিষ্ঠা করতে হবে: জি এম কাদের

ঢাকা, বুধবার   ২০ নভেম্বর ২০১৯,   অগ্রহায়ণ ৫ ১৪২৬,   ২২ রবিউল আউয়াল ১৪৪১

Akash

পেশা ভিত্তিক নেতৃত্ব প্রতিষ্ঠা করতে হবে: জি এম কাদের

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ২০:৩২ ৩০ অক্টোবর ২০১৯  

ছবি- সংগৃহীত

ছবি- সংগৃহীত

জাতীয় পার্টির চেয়ারম্যান ও সংসদের বিরোধী দলীয় উপনেতা গোলাম মোহাম্মদ কাদের বলেছেন, দেশের বিভিন্ন পেশার মানুষের নানাবিধ সমস্যা রয়েছে। তাদের স্বার্থ রক্ষার জন্য পেশাভিত্তিক নেতৃত্ব প্রতিষ্ঠা করতে হবে। পেশাজীবীদের সমস্যাগুলো চিহ্নিত করে তা সমাধানের জন্য কাজ করতে চাই।

বুধবার রাজধানীর বনানীতে জাতীয় পার্টির চেয়ারম্যানের কার্যালয়ে জাতীয় তাঁতী পার্টির প্রতিনিধি সভায় তিনি এসব কথা বলেন।

এ সময় তাঁতী পার্টির আহ্বায়ক শাহজাহান সরদারের সভাপতিত্বে অনুষ্ঠিত এ প্রতিনিধি সভায় কাদের বলেন, বাংলাদেশে তাঁত শিল্পের এখনো অনেক সম্ভাবনা আছে। আধুনিক বিশ্বে বস্ত্র শিল্পের যথেষ্ট উন্নতি হলেও- তাঁত বস্ত্রের সমাদার এখনো কমে যায়নি। বাংলাদেশের তাঁত শিল্পের রয়েছে গৌরবোজ্জ্বল ঐতিহ্য। ঢাকার মসলিনের কথা জগৎ বিখ্যাত।

তিনি বলেন, আমরা ঐতিহ্যকে ভুলে যেতে পারি না। তাই দেশের তাঁত শিল্পকে বাঁচিয়ে রাখতে হবে। তার জন্য তাঁতী জনগোষ্ঠীর কল্যাণে আমাদের এগিয়ে আসতে হবে এবং তাদের স্বার্থ রক্ষা করতে হবে।

তিনি বলেন, জাপার প্রতিষ্ঠাতা চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ দেশের সব পেশাজীবীদের কল্যাণেই কাজ করেছেন। তিনি তাঁতীদের স্বার্থ রক্ষার জন্যই তাদের সংগঠিত করতে জাতীয তাঁতী পার্টি গঠন করে দিয়েছেন। পল্লীবন্ধুর সেই লক্ষ্যকে বাস্তবায়ন করতেই তাঁতী পার্টির প্রত্যেক নেতা-কর্মীকে কাজ করে যেতে হবে।

ডেইলি বাংলাদেশ/এসআই