পেশাদার ড্রাইভারই চালাবে গণপরিবহন: স্বরাষ্ট্রমন্ত্রী

ঢাকা, শুক্রবার   ২১ জুন ২০১৯,   আষাঢ় ৭ ১৪২৬,   ১৬ শাওয়াল ১৪৪০

পেশাদার ড্রাইভারই চালাবে গণপরিবহন: স্বরাষ্ট্রমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৫:০১ ১৯ মে ২০১৯   আপডেট: ১৫:০৩ ১৯ মে ২০১৯

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, ঈদে পেশাদার ড্রাইভার ছাড়া কেউ গণপরিবহন চালাতে পারবে না। সড়কে এ বিষয়ে তৎপর থাকবে পুলিশ। 

রোববার দুপুরে 'আসন্ন ঈদুল ফিতরকে সামনে রেখে আইনশৃঙ্খলা পরিস্থিতি' নিয়ে এক সভা শেষে তিনি এ কথা বলেন। এ সময় যেকোনো চ্যালেঞ্জ মোকাবিলা করার আশাবাদ ব্যক্ত করেন স্বরাষ্ট্রমন্ত্রী।

উৎসবকে কেন্দ্র করে নাশকতার আশঙ্কা আছে কি না -সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, আমাদের গোয়েন্দারা এ বিষয়ে তৎপর রয়েছে। আমরা সব বিষয়কেই গুরুত্ব দিয়ে কাজ করি। আমাদের নিরাপত্তাবাহিনী প্রস্তুত আছে। সেজন্যই আমরা অনেক কিছু থেকে মুক্ত রাখতে পেরেছি। 

মন্ত্রী বলেন, বৌদ্ধ পূর্ণিমায় অনেক ধরনের কথা উঠেছিল। আশঙ্কার কথাও জানিয়েছিল অনেকে। তবে শান্তিপূর্ণ ও নির্বিঘ্নে শেষ হয়েছে বৌদ্ধ পূর্ণিমা। আমরা আশা করি, ঈদুল ফিতরও শান্তিপূর্ণভাবে পালিত হবে। 

ঈদে আইনশৃঙ্খলা বাহিনীর ছুটি সীমিত থাকবে জানিয়ে মন্ত্রী বলেন, প্রতি বছরই এটি সীমিত থাকে। পুলিশ বাহনী সব সময় তাদের সদস্যদের আগে এবং পরে ছুটি দিয়ে সমন্বয় করে থাকে। এটা রেগুলার ডিউটি।

ঈদে ঢাকাসহ সারাদেশে নিরাপত্তা জোরদার করা হবে জানিয়ে তিনি বলেন, বিভিন্ন শহরে ব্লকরেইড দেয়া হবে। ঢাকার প্রবেশ ও বাহির পথে চেকপোস্ট থাকবে। 

সভায় চুরি-ডাকাতি, ছিনতাই, চাঁদাবাজি ও সন্ত্রাসী কর্মকান্ড রোধে ইউনিফরমধারী পুলিশের পাশাপাশি গোয়েন্দা সংস্থার সদস্য মোতায়েন থাকবে বলেও জানান তিনি।

ডেইলি বাংলাদেশ/এসএইচআর/জেডআর