Alexa পেট্রোবাংলা ভবনে অগ্নিনির্বাপণের ব্যবস্থা নেই: দেবাশীষ বর্মণ

ঢাকা, রোববার   ২৬ জানুয়ারি ২০২০,   মাঘ ১৩ ১৪২৬,   ০১ জমাদিউস সানি ১৪৪১

Akash

পেট্রোবাংলা ভবনে অগ্নিনির্বাপণের ব্যবস্থা নেই: দেবাশীষ বর্মণ

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৩:৫৩ ৭ ডিসেম্বর ২০১৯   আপডেট: ১৪:১১ ৭ ডিসেম্বর ২০১৯

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

রাজধানীর কারওয়ানবাজারের পেট্রোবাংলা ভবনে অগ্নিনির্বাপণের জন্য কোনো ব্যবস্থা ছিল না বলে জানিয়ে ফায়ার সার্ভিসের উপ-পরিচালক দেবাশীষ বর্মণ বলেছেন, আগুন নেভানোর জন্য প্রয়োজনীয় ব্যবস্থা থাকলে এখানকার লোকজনই সঙ্গে সঙ্গে আগুন নেভাতে পারতেন।

দেবাশীষ বলেন, অফিসের বেশ কিছু কাগজপত্র পুড়ে গেছে। এছাড়া এয়ার কন্ডিশনারের (এসি) কিছু যন্ত্রাংশ পুড়ে গেছে। তবে কারো কোনো ক্ষতি হয়নি বলে আমরা প্রাথমিকভাবে নিশ্চিত হয়েছি। এছাড়া এ ঘটনায় তদন্ত কমিটি গঠন করা হবে। তাদের প্রতিবেদনের ভিত্তিতে ক্ষয়ক্ষতির পরিমাণ জানা যাবে। আগুনের তীব্রতা বড় হলে ব্যাপক ক্ষয়ক্ষতির সম্ভাবনা ছিল।

তিনি জানান, ঠিক কী কারণে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে তা এখনো স্পষ্ট নয়। তবে বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটতে পারে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে।

পেট্রোবাংলার চেয়ারম্যান রুহুল আমিন জানিয়েছেন, আমাদের আগুন নির্বাপণের পর্যাপ্ত ব্যবস্থা আছে। আগুনের এ ঘটনায় একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। এ ঘটনায় কারো গাফিলতি আছে কি না, তা খতিয়ে দেখা হবে। গাফিলতি থাকলে তার বা তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

এর আগে, শনিবার সকাল সাড়ে ৯টার দিকে সরকারি মালিকানাধীন বাংলাদেশের জাতীয় তেল কোম্পানি পেট্রোবাংলা ভবনের ১৪ তলায় অগ্নিকাণ্ড ঘটে। পরে সকাল ১০টা ১৫ মিনিটে ৭টি ইউনিট চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। 

ডেইলি বাংলাদেশ/ইএ/টিআরএইচ