ঢাকা, শনিবার   ১৬ ফেব্রুয়ারি ২০১৯,   ফাল্গুন ৩ ১৪২৫,   ১০ জমাদিউস সানি ১৪৪০

পেটের ভেতর কাঁচি রেখেই সেলাই দিলেন চিকিৎসক!

নিউজ ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৮:৪০ ১০ ফেব্রুয়ারি ২০১৯   আপডেট: ১১:৩৭ ১২ ফেব্রুয়ারি ২০১৯

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

রোগী অস্ত্রোপাচার করে সাধারণত রোগ মুক্তির আশায়। কিন্তু এই অস্ত্রোপাচারই যদি তার জন্য কাল হয়ে দাঁড়ায় তাহলে আবার আরেক সমস্যা। রোগীর জন্য কাল হয়ে দাঁড়ানো এমনই  ঘটনা ঘটেছে ভারতের হায়দ্রাবাদে।

হায়দ্রাবাদের বিখ্যাত নিজাম ইনস্টিটিউট অব মেডিকেলে তিন মাস আগে অস্ত্রোপচারের জন্য ভর্তি হন ৩৩ বছর বয়সী এক নারী। হাসপাতালের চিকিৎসা শেষে বাড়িতে ফেরার পর থেকেই তিনি পেটের মারাত্নক যন্ত্রণায় ভুগতে থাকেন। মাস খানেক পর এক্স-রে করতেই বেরিয়ে এল অবহেলার এই নজির। 

পরীক্ষা করতে তাকে ওই হাসপাতালেই নিয়ে এক্স-রে করানো হয়। এক্স-রে রিপোর্ট দেখেই চক্ষু চড়কগাছ তাঁর আত্মীয় এবং চিকিৎসকদের। রিপোর্টে দেখা যায় মহিলায় পেটের ভেতর রয়ে গেছে ছয় ইঞ্চি ডাক্তারি কাঁচি।

সংবাদ সংস্থা পিটিআই জানায়, পুলিশের কাছে, দু’জন ডাক্তারের বিরুদ্ধে ওই নারীর স্বামী অভিযোগ দায়ের করেছেন। ক্রেতা সুরক্ষা আদালতও বিষয়টি দেখছে।

রোববার (১০ ফেব্রুয়ারি) সকালেই ফের অস্ত্রোপচার করে ওই যন্ত্রটি বের করা হয়। এনআইএমএসের পরিচালক কে মনোহর জানান, ‘রোগী আমাদের প্রথম অগ্রাধিকার। যত তাড়াতাড়ি সম্ভব আমরা রোগীর স্বাস্থ্য সমস্যা মিটিয়ে দিতে ওই উপকরণটি বের করে দিচ্ছি।’

এই ঘটনা তদন্ত করতে হাসপাতালের তরফ থেকে একটি কমিটি গঠন করা হয়েছে বলেও তিনি বলেন।

ডেইলি বাংলাদেশ/এসএ