.ঢাকা, রোববার   ২১ এপ্রিল ২০১৯,   বৈশাখ ৭ ১৪২৬,   ১৫ শা'বান ১৪৪০

পেটের ভেতর ইয়াবা, আটক দুই

নিজস্ব প্রতিবদক

 প্রকাশিত: ১৯:৩২ ১৯ ডিসেম্বর ২০১৮   আপডেট: ১৯:৩৭ ১৯ ডিসেম্বর ২০১৮

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

রাজধানীতে অভিযান চালিয়ে দুই মাদক ব্যবসায়ীকে আটক করেছে র‌্যাব। পরে তাদের কাছ থেকে ৯ হাজার ৬১০টি ইয়াবা উদ্ধার করা হয়। 

তারা হলেন মো. আনোয়ার (৪০) ও মো. সফিকুল মাওলা (৩৭)। মঙ্গলবার পান্থপথ থেকে তাদের আটক করে র‌্যাব-২।

র‌্যাব-২ এর সহকারী পরিচালক মোহাম্মদ সাইফুল মালিক বুধবার বিকেলে ডেইলি বাংলাদেশকে এ তথ্য জানান। 

তিনি জানান, গোপন সংবাদে জানা যায়, রাসেল স্কয়ারের কাছে পশ্চিম পান্থপথে মাদক কেনা-বেচার জন্য মাদক ব্যবসায়ীরা অবস্থান করছে। এ তথ্যে অভিযান চালিয়ে আনোয়ার ও সফিকুল মাওলাকে আটক করা হয়। জিজ্ঞাসাবাদে তার প্রথম ইয়াবার কথা অস্বীকার করে। পরে ব্যাপক জিজ্ঞাসাবাদে অভিনব কৌশলে লুকিয়ে রাখা ইয়াবার কথা স্বীকার করে দু’জন। এ সময়  সফিকুলের দেহ তল্লাশি করে তার কোমরের বেল্টের মাপে চওড়া পলিথিনের ভেতর থেকে ১ হাজার ইয়াবা উদ্ধার করা হয়।

তিনি জানান, আটক আনোয়ার জানায়, তার পেটের ভেতরে ইয়াবা রয়েছে। চট্টগ্রাম থেকে আসার আগে মাদক ব্যবসায়ী আবুল কালাম, হাসান ও আইয়ুব তাকে পেটে ইয়াবা বহণের পরামর্শ দেয়। তাদের কথায় ছোট ছোট পলিথিনের প্যাকেটে ইয়াবা ঢুকিয়ে গিলে পেটে বহণ করে ইয়াবা। এ ছাড়া হালিশহর থেকে তাদের সঙ্গে আনা কম্পিউটার টেবিলের ফাপা অংশে ইয়াবা বহণ করছে তারা। 

তিনি আরো জানান, এ তথ্যে আনোয়ারকে শেরে বাংলা নগরের শহীদ সোহরাওয়ার্দী হাসপাতালে নিয়ে এক্স রে করালে তার পটের ভেতরে ইয়াবা অস্তিত্ব পাওয়া যায়। পরে টয়েলেটে গিয়ে সে তার পেটের ভেতর থেকে ৬১০টি ইয়াবা বের করে দেয়। 

এ ছাড়া কম্পিউটার টেবিল থেকে ৮ হাজার ইয়াবা উদ্ধার করা হয়। এসব ইয়াবা ঢাকায় তাদের সহযোগী বিপ্লব ও আসানুরকে দেয়ার কথা ছিল। চট্টগ্রামে ও ঢাকা অবস্থান করা সহযোগীদের আটক করতে অভিযান চালাচ্ছে র‌্যাব। 

এ ঘটনায় আইনগত ব্যবস্থা নেয়া হয়েছে বলেও তিনি জানান।

ডেইলি বাংলাদেশ/এসবি/জেডআর