পেটের চর্বি গলাবে জাপানিজ এই পানীয়
SELECT bn_content.*, bn_bas_category.*, DATE_FORMAT(bn_content.DateTimeInserted, '%H:%i %e %M %Y') AS fDateTimeInserted, DATE_FORMAT(bn_content.DateTimeUpdated, '%H:%i %e %M %Y') AS fDateTimeUpdated, bn_totalhit.TotalHit FROM bn_content INNER JOIN bn_bas_category ON bn_bas_category.CategoryID=bn_content.CategoryID INNER JOIN bn_totalhit ON bn_totalhit.ContentID=bn_content.ContentID WHERE bn_content.Deletable=1 AND bn_content.ShowContent=1 AND bn_content.ContentID=159202 LIMIT 1

ঢাকা, শনিবার   ১৯ সেপ্টেম্বর ২০২০,   আশ্বিন ৪ ১৪২৭,   ৩০ মুহররম ১৪৪২

Beximco LPG Gas

পেটের চর্বি গলাবে জাপানিজ এই পানীয়

জান্নাতুল মাওয়া সুইটি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১২:১৩ ২৬ জানুয়ারি ২০২০  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

পেটের অতিরিক্ত মেদ নিয়ে দুশ্চিন্তায় নারী পুরুষ সবাই। বর্তমানে ওজন বেড়ে যাওয়া একটি জাতীয় সমস্যা হয়ে দাড়িয়েছে। অন্যদিকে, জাপানিদের দেখলে নিশ্চয়ই হিংসা হয়! কীভাবে তারা এতোটা ফিট? এই প্রশ্ন যেন বিশ্ববাসীর মনে।

আসলে জাপানিদের জীবন ধারণ পদ্ধতিই ভিন্ন। হাজারো চেষ্টা করলে আমরা তাদের মতো কঠোর জীবনযাত্রায় অভ্যস্ত হতে পারব না। এছাড়া তারা বেশিরভাগ খাবারই অর্ধেক সিদ্ধ এবং স্যুপ হিসেবে খেয়ে থাকে। যা অত্যন্ত স্বাস্থ্যকর। প্রতিদিন শাক-সবজি ও ফল খাওয়ার ফলে তাদের ত্বক ও স্বাস্থ্য এতোটা আকর্ষণীয়। 

তবে জাপানিজরা শরীরের ক্ষতিকর টক্সিন উপাদান বের করতে একটি বিশেষ পানীয় পান করেন। এজন্য তাদের পেটে মেদ জমে না। এছাড়াও এই পানীয়টির বিশেষত্ত্ব হলো এটি ঠাণ্ডা-কাশি, হজমের সমস্যায় কার্যকরী ভূমিকা পালন করে। মাত্র দুই থেকে তিনটি উপাদান দিয়েই এই পানীয়টি তৈরি করতে পারবেন-

উপকরণ: আদা কুচি, আধা কাপ পানি, লেবুর রস ও মধু।

প্রণালী: একটি প্যানে আধা কাপ পানি নিয়ে তার মধ্যে আদা কুচি মিশিয়ে পাঁচ থেকে দশ মিনিট ফুটিয়ে নিন। এবার চুলা বন্ধ করে মিশ্রণটি কাপে ঢেলে লেবুর রস ও মধু মিশিয়ে চায়ের মতো ধীরে ধীরে পান করুন। দিনে অন্তত একবার হলেও এই পানীয়টি পান করুন। অবশ্যই খাওয়ার আধা ঘণ্টা পূর্বে এটি পান করুন।

এই পানীয়টি পান করলে যেসব সমস্যা থেকে মুক্তি মিলবে...

১. উচ্চ রক্তচাপের সমস্যা দূর হবে।

২. শরীরের খারাপ কোলেস্টেরলের পরিমাণ কমবে।

৩. আদায় অ্যান্টি-ব্যাকটেরিয়াল এবং অ্যান্টি-ফাঙ্গাল উপাদান থাকায় যে কোনো সংক্রমণের হাত থেকে রক্ষা করে।

৪. পেট ফাঁপা, হজমে গণ্ডগোল ও গ্যাস্ট্রিকের সমস্যা দূর করতে এই পানীয় অত্যন্ত কার্যকরী। 

৫. উরু, পেট ও কোমরের চর্বি দ্রুত গলাতে পারে এই পানীয়।

সূত্র: রাইটহোমরেমেডিজ

ডেইলি বাংলাদেশ/জেএমএস