পেঁয়াজে বিষক্রিয়া, অসুস্থ হয়ে শত শত মানুষ হাসপাতালে
SELECT bn_content.*, bn_bas_category.*, DATE_FORMAT(bn_content.DateTimeInserted, '%H:%i %e %M %Y') AS fDateTimeInserted, DATE_FORMAT(bn_content.DateTimeUpdated, '%H:%i %e %M %Y') AS fDateTimeUpdated, bn_totalhit.TotalHit FROM bn_content INNER JOIN bn_bas_category ON bn_bas_category.CategoryID=bn_content.CategoryID INNER JOIN bn_totalhit ON bn_totalhit.ContentID=bn_content.ContentID WHERE bn_content.Deletable=1 AND bn_content.ShowContent=1 AND bn_content.ContentID=197628 LIMIT 1

ঢাকা, সোমবার   ২১ সেপ্টেম্বর ২০২০,   আশ্বিন ৭ ১৪২৭,   ০৪ সফর ১৪৪২

পেঁয়াজে বিষক্রিয়া, অসুস্থ হয়ে শত শত মানুষ হাসপাতালে

আন্তর্জাতিক ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১০:১৯ ৩ আগস্ট ২০২০   আপডেট: ১০:২৩ ৩ আগস্ট ২০২০

পেঁয়াজ খেয়ে অসুস্থ হয়ে শত শত মানুষ। ছবি: সংগৃহীত

পেঁয়াজ খেয়ে অসুস্থ হয়ে শত শত মানুষ। ছবি: সংগৃহীত

করোনাভাইরাসে মৃত্যু ও সংক্রমণে শীর্ষে থাকা যুক্তরাষ্ট্র নতুন বিপদে পড়লো! দেশটিতে ছড়িয়ে পড়েছে সালমোনেলা ব্যাকটেরিয়ার বিষক্রিয়া। এই ঘটনার জন্য প্রাথমিকভাবে থমসন ইন্টারন্যাশনাল নামের একটি সংস্থার পেঁয়াজ সরবরাহকে দায়ী করা হচ্ছে।

সিএনএন-এর এক প্রতিবেদনে বলা হয়েছে, সালমোনেলা ব্যাকটেরিয়ার বিষক্রিয়ায় অসুস্থ হয়েছে কমপক্ষে ৪০০ মানুষ। এরইমধ্যে অসংখ্য মানুষকে হাসপাতালে ভর্তি করানো হয়েছে। মনে করা হচ্ছে, কোনো সংস্থার সরবরাহ করা লাল পেঁয়াজ খেয়ে অসুস্থ হয়ে পড়েছেন তারা।

যুক্তরাষ্ট্রের ৩১টি রাজ্যে এরইমধ্যে এই ব্যাকটেরিয়ার বিষক্রিয়া ছড়িয়ে পড়েছে। থমসন ইন্টারন্যাশনাল জানিয়েছে, তদন্তের সময় দেখা গেছে যে লাল পেঁয়াজের কারণে মানুষ সংক্রামিত হয়েছে। এরইমধ্যে ওই সংস্থা তাদের ডেলিভারি করা সব দোকান থেকে পেঁয়াজ ফিরিয়ে নিচ্ছে।

সালমোনেলা সংক্রমণে আক্রান্ত ব্যক্তিদের সাধারণত ডায়রিয়া, জ্বর, পেটে ব্যথার মতো সমস্যা হয়ে থাকে। এই লক্ষণগুলো সংক্রামিত হওয়ার পর ৬ ঘণ্টা থেকে ৬ দিন পর্যন্তও থাকতে পারে।

শুধু আমেরিকা নয়, একইসঙ্গে কানাডা থেকেও এ ধরনের ঘটনা সামনে এসেছে।

ডেইলি বাংলাদেশ/এনকে