Alexa পেঁয়াজের দাম কমলো ৬০ টাকা

ঢাকা, শুক্রবার   ০৬ ডিসেম্বর ২০১৯,   অগ্রহায়ণ ২১ ১৪২৬,   ০৮ রবিউস সানি ১৪৪১

পেঁয়াজের দাম কমলো ৬০ টাকা

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৯:৩৪ ১৭ নভেম্বর ২০১৯  

পেঁয়াজের দাম কমায় দোকানগুলোতে ভিড় করতে থাকে মানুষ

পেঁয়াজের দাম কমায় দোকানগুলোতে ভিড় করতে থাকে মানুষ

চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জে এক লাফে পেঁয়াজের দাম কমলো ৬০ টাকা। জেলা প্রশাসনের যৌথ অভিযানে ব্যবসায়ীরা এ দাম কমায়।

এর আগে বাজারগুলোতে ২০০-২৩০ টাকায় পেঁয়াজ বিক্রি করা হয়েছে। তবে অভিযানের খবর পেয়ে পেঁয়াজ পাচারের সময় স্থানীয়দের বাধার মুখে পড়ে ব্যবসায়ীরা। পরে সেগুলো প্রশাসনের বেঁধে দেয়া দামে বিক্রি করা হয়।

এ সময় উপস্থিত ছিলেন জেলা অতিরিক্ত ম্যাজিস্ট্রেট দেবেন্দ্রনাথ ওঁরাও, জেলা ভোক্তা অধিকার অধিদফতরের সহকারী পরিচালক জোহরুল ইসলাম, চাঁপাইনবাবগঞ্জ চেম্বার অ্যান্ড কমার্সের পরিচালক শহিদুল ইসলাম, শিবগঞ্জ শিল্প ও বণিক সমিতির সাারণ সম্পাদক আব্দুর রহিম রানাসহ পুলিশের কর্মকর্তারা।

ভোক্তা অধিকার অধিদফতরের সহকারী পরিচালক জোহরুল ইসলাম জানান, সকালে প্রশাসনের উদ্যোগে মাইকিংয়ের পর পরই অভিযানে নামে জেলা পুলিশ, প্রশাসন, ব্যবসায়ী সমিতি ও ভোক্তা অধিদফতরের যৌথ দল। এরপর যৌথ বাহিনীর উপস্থিতিতে ব্যবসায়ীরা ১৪০ টাকা কেজি পেঁয়াজ বিক্রি করেন।

এদিকে পেঁয়াজের দাম ৬০ টাকা কমায় দোকানগুলোতে ভিড় করতে থাকে মানুষ। এ সময় আড়তগুলোতে পর্যাপ্ত পেঁয়াজের মজুত লক্ষ্য করা গেছে।

শিবগঞ্জ স্নাতক মহাবিদ্যালয়ের ইংরেজি বিভাগের প্রভাষক মামুন বলেন, প্রশাসনের উপস্থিতিতে ১৪০ টাকা কেজি পেঁয়াজ বিক্রি হলেও তারা চলে যাওয়ার পর ফের ২০০ টাকায় দাঁড়ায়।

শিবগঞ্জ শিল্প ও বণিক সমিতির আব্দুর রহিম রানা জানান, উপজেলার হাট-বাজারগুলোতে প্রতি কেজি পেঁয়াজ সর্বোচ্চ ২৩০ টাকা দরে বিক্রি হচ্ছিল। তাই মানুষের দুর্ভোগের কথা ভেবে জেলা পুলিশের সহায়তায় যৌথ বাহিনী তদারকিতে নামে। এ সময় ব্যবসায়ীদের সর্তক করে বাজার মূল্য তালিকা টাঙিয়ে রাখার নির্দেশনা দেয়া হয়। তবে কোনো ব্যবসায়ীকে জরিমানা করা হয়নি।

ডেইলি বাংলাদেশ/এমআর