.ঢাকা, শুক্রবার   ১৯ এপ্রিল ২০১৯,   বৈশাখ ৫ ১৪২৬,   ১৩ শা'বান ১৪৪০

লিভারপুলকে হারিয়ে বেলগ্রেডের চমক

 প্রকাশিত: ০৩:০১ ৭ নভেম্বর ২০১৮   আপডেট: ০৩:০১ ৭ নভেম্বর ২০১৮

ছবি- সংগৃহীত

ছবি- সংগৃহীত

চ্যাম্পিয়ন্স লিগে লিভারপুলকে হারিয়ে চমক দেখিয়েছে রেড স্টার বেলগ্রেড।

সার্বিয়ার রাজধানী বেলগ্রেডে মঙ্গলবার রাতে ‘সি’ গ্রুপের ম্যাচটি ২-০ গোলে জিতেছে স্বাগতিকরা। চ্যাম্পিয়ন্স লিগের গ্রুপ পর্বের ইতিহাসে সার্বিয়ার কোনো ক্লাবের এটাই প্রথম জয়। গত মাসে ঘরের মাঠে দলটিকে ৪-০ ব্যবধানে উড়িয়ে দিয়েছিল লিভারপুল। 

ম্যাচের শুরু থেকেই নিজেদের মাঠে আধিপত্য বিস্তার করে খেলতে থাকে তারা। গোলও পেয়ে যায় দ্রুত। ২২ মিনিটে মারিনের কর্নার থেকে রেড স্টারের হয়ে প্রথম গোলটি করেন সার্বিয়ান ফুটবলার পাভকভ। অথচ এর আগের চার ম্যাচের একটিতেও প্রথম একাদশেই ছিলেন না তিনি।

রেড স্টারের দ্বিতীয় গোলটিও আসে তার পা থেকে। এবারের গোলটি ছিল এক কথায় চোখ ধাঁধানো। ২৮ মিনিটে আবারও সেই মারিনের কাছ থেকে বল পেয়ে ডি বক্সের অনেকখানি বাইরে থেকে ডান পায়ের দূরপাল্লার শটে এলিসনকে বোকা বানিয়ে রেড স্টার বেলগ্রেডকে অবিস্মরণীয়ভাবে ২-০ গোলে এগিয়ে দেন তিনি।

প্রথমার্ধে ০-২ ব্যবধানে পিছিয়ে থেকে দ্বিতীয়ার্ধে খেলার ধার বাড়ায় ক্লপ। কিন্তু সালাহ-মানেদের একের পর এক আক্রমণ রেড স্টারের ডি বক্সের মধ্যে গিয়েই প্রতিহত হতে থাকে। ফলে ০-২ ব্যবধানে হেরেই সার্বিয়ার মাঠ থেকে বিদায় নিতে হয় লিভারপুলকে।

এই হারে ৪ ম্যাচে ৬ পয়েন্ট নিয়ে শীর্ষেই রইল লিভারপুল, অন্যদিকে ৪ ম্যাচে ৪ পয়েন্ট নিয়ে টেবিলের তিনে উঠে এসেছে রেড স্টার। গ্রুপের অন্য ম্যাচে পিএসজি বনাম নাপোলির মধ্যকার ম্যাচের ভাগ্যের ওপরই অনেকটা নির্ভর করছে লিভারপুলের চ্যাম্পিয়ন্স লিগের ভবিষ্যৎ।

ডেইলি বাংলাদেশ/আরএ