পৃথিবীতে আলো দেখেই ‘বিরক্ত’ নবজাতক, ছবি ভাইরাল

ঢাকা, বুধবার   ০৮ এপ্রিল ২০২০,   চৈত্র ২৬ ১৪২৬,   ১৫ শা'বান ১৪৪১

Akash

পৃথিবীতে আলো দেখেই ‘বিরক্ত’ নবজাতক, ছবি ভাইরাল

সোশ্যাল মিডিয়া ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৩:০৩ ১৯ ফেব্রুয়ারি ২০২০   আপডেট: ১০:০০ ২৬ ফেব্রুয়ারি ২০২০

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

এখনো নাড়ি কাটা হয়নি। মায়ের পেট থেকে বেরোলেন অদ্ভুত মুখভঙ্গি নিয়ে। সম্প্রতি সামাজিক মাধ্যমে সদ্য ভূমিষ্ঠ একটি শিশুর অদ্ভুত মুখভঙ্গির একটি ছবি ভাইরাল হয়েছে। ভিন্ন ভিন্ন ক্যাপশন নিয়ে ছবিটি ঘুরে বেড়াচ্ছে নেট দুনিয়া।

ছবিটিতে দেখা গেছে, সিজারিয়ান শিশুটিকে মায়ের পেট থেকে বের করার পরই কঠিন দৃষ্টিতে তাকিয়ে আছে ডাক্তার আর নার্সদের দিকে। যেন বেশ বিরক্ত সে। আরামের ঘুম থেকে টেনে তোলা হয়েছে তাকে!

ব্রাজিলের রিও ডি জেনেরিওর এক হাসপাতালে ১৩ ফেব্রুয়ারি এই মেয়েটি জন্মায়। জন্মের পরে কিছুতেই কাঁদছিল না সে। তখনই তাকে কাঁদাতে পিঠে থাপ্পড় মারতে শুরু করেন ডাক্তার। আর তখনই কাঁদার বদলে রেগে ওঠে বাচ্চাটি। জানা গেছে, স্বাভাবিক ভাবে শিশুটির ভূমিষ্ঠ হওয়ার সাত দিন আগেই সিজার করা হয়।

শিশুটির মা ডায়ান ডি জিসেস বারবোসা একেবারে জন্ম মুহূর্ত থেকে নবজাতকের ছবি তুলে রাখতে একজন ফটোগ্রাফারের ভাড়া করেছিলেন। তিনিই ছবিগুলো ফেসবুকে শেয়ার করেছেন। ফটোগ্রাফার জানান, এই ছবি তোলার কিছু পরেই কাঁদতে শুরু করে শিশুটি। হাসি ফোটে ডাক্তারদের মুখে। 

এই অভিব্যক্তি দেখিয়ে রাতারাতি ফেমাস সেই নবজাতক! চিকিৎসকরা বলছেন, অনেক সময়েই জন্মের সঙ্গে সঙ্গে কাঁদে না নবজাতক। অনেকে ঠাট্টা করে বলছেন, নির্দিষ্ট সময়ের সাত দিন আগে সিজার করার জন্যই কি এতো রাগ? 

ডেইলি বাংলাদেশ/জেএস