Alexa পূর্বাঞ্চল ও মধ্যাঞ্চলের খেলা ড্র

ঢাকা, সোমবার   ১৯ আগস্ট ২০১৯,   ভাদ্র ৪ ১৪২৬,   ১৭ জ্বিলহজ্জ ১৪৪০

Akash

বিসিএল ২০১৮

পূর্বাঞ্চল ও মধ্যাঞ্চলের খেলা ড্র

 প্রকাশিত: ১৯:৫৩ ২৭ এপ্রিল ২০১৮   আপডেট: ১৯:৫৪ ২৭ এপ্রিল ২০১৮

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

অবশেষে ড্র দিয়েই শেষ হলো বিসিএল এর পূর্বাঞ্চল ও মধ্যাঞ্চলের খেলা। বাংলাদেশ ক্রিকেট লিগের (বিসিএল) এবারের আসরে মধ্যাঞ্চলের বিপক্ষে আগের রাউন্ডে ৬ উইকেটে ৭৩৫ রান করেছিলো পূর্বাঞ্চল।

শুক্রবারও তাদের বিপক্ষে ৮ উইকেটে ৭১১ রানের বড় ইনিংস গড়ে দলটি। এদিন ৮ নম্বরে নেমে হার না মানা দারুণ এক সেঞ্চুরি করেন মোহাম্মদ সাইফউদ্দিন। আগের দিন লিটন কুমার দাস ডাবল সেঞ্চুরি করেছিলেন। সব মিলিয়ে ১৬৫ রানের লিড পায় পূর্বাঞ্চল। তবে শেষ পর্যন্ত ড্র হয়েছে ম্যাচটি। যদিও দারুণ বোলিং করে মধ্যাঞ্চলের ৫ উইকেট তুলে নিয়ে কিছুটা উত্তেজনা ছড়িয়েছিলো পূর্বাঞ্চল।

রাজশাহীর শহীদ কামরুজ্জামান স্টেডিয়ামে আগের দিনের ৬ উইকেটে ৫৯২ রান নিয়ে ব্যাট করতে নামে পূর্বাঞ্চল। তবে এদিন স্কোরবোর্ডে আর ১৭ রান যোগ করতেই ব্যক্তিগত ৩৯ রানে আউট হন জাকের আলী। তবে আরেক প্রান্ত আগলে রাখেন অপরাজিত ব্যাটসম্যান মোহাম্মদ সাইফউদ্দিন। তুলে নেন প্রথম শ্রেণি ক্যারিয়ারের প্রথম সেঞ্চুরি। ১৭৪ বলে ১১টি চারের সাহায্যে ১০০ রান করে অপরাজিত থাকেন এ অলরাউন্ডার। তিনি সেঞ্চুরি স্পর্শ করার পরই ৮ উইকেটে ৭১১ রান করে ইনিংস ঘোষণা করে পূর্বাঞ্চল। শেষ দিকে সাইফউদ্দিনকে দারুণ সঙ্গ দিয়ে ২৬ রানে অপরাজিত থাকেন এনামুল হোক জুনিয়র। মধ্যাঞ্চলের পক্ষে এদিনের ২টি উইকেট তুলে নেন আবু হায়দার রনি।

১৬৫ রানের পিছিয়ে থাকা মধ্যাঞ্চল দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে বিপদে পড়ে। দলীয় ৩০ রানে হারিয়ে ফেলে প্রথম সারির ৩ ব্যাটসম্যান। তবে চতুর্থ উইকেটে এ বিপদ সামাল দেন মার্শাল আইয়ুব ও শুভাগত হোম। দায়িত্বশীল ব্যাটিং করে ১২৫ রান যোগ করেন এ দুই ব্যাটসম্যান। তবে ১১ রানের ব্যবধানে এ দুই ব্যাটসম্যানকে আউট করে আবার ম্যাচ জমিয়ে তোলেন আবু জায়েদ রাহী। তবে ইরফান শুক্কুর ও সাইফ হাসান দৃঢ়তাপূর্ণ ব্যাটিং করলে ড্র মেনে নেয় দুই দল।

ওয়ানডে স্টাইলে ব্যাটিং করে ৭৫ বলে ৮৫ রানের ইনিংস খেলেন মার্শাল। তাতে ১৪টি চার ও ২টি ছক্কার মার ছিলো। শুভাগতও একই ঢংয়ে ব্যাটি করেন। ৫৩ বলে তার ব্যাট থেকে আসে ৬৪ রান। ৫টি চার ও ৫টি ছক্কায় এ রান করেন তিনি। পূর্বাঞ্চলের পক্ষে ৪৭ রানের খরচায় ৩টি উইকেট নেন রাহী। এছাড়া ৬৩ রানের বিনিময়ে সোহাগ গাজী পান ২টি উইকেট।

উল্লেখ্য, আগের দিনই উত্তরাঞ্চলকে হারিয়ে বিসিএলের শিরোপা জিতে নিয়েছে দক্ষিণাঞ্চল। এ ম্যাচটি ছিলো নিছক আনুষ্ঠানিকতার। তবে এ ড্রয়ের পরও বোনাস পয়েন্ট পেয়ে চতুর্থ স্থান থেকে তৃতীয় স্থানে উঠে এসে লিগ শেষ করেছে পূর্বাঞ্চল।

সংক্ষিপ্ত স্কোর :

মধ্যাঞ্চল : প্রথম ইনিংস ৫৪৬।

পূর্বাঞ্চল : প্রথম ইনিংস ৭১১/৮ (ডিক্লার) (১৭১ ওভার) (লিটন ২৭৪, মারুফ ১৩, মুমিনুল ৬, তাসামুল ৬৭, আফিফ ১৪২, কাপালি ১১, জাকের ৩৯, সাইফউদ্দিন ১০০*, গাজী ১৪, এনামুল ২৬*; শরীফ ০/৭৫, রনি ২/৯১, মোশারফ ১/৮৫, শুভাগত ৩/২০৬, ইলিয়াস ২/১৭৩, সাইফ হাসান ০/৩৫, মজিদ ০/২৯)।

মধ্যাঞ্চল : দ্বিতীয় ইনিংস ১৯৬/৫ (৩৮ ওভার) (মজিদ ০, ইলিয়াস ৪, মার্শাল ৮৫, মেহরাব ০, শুভাগত ৬৪, ইরফান ১৮*, সাইফ হাসান ১৫*; রাহী ৩/৪৭, গাজী ২/৬৩, এনামুল ০/৬৯, সাইফউদ্দিন ০/৬, মুমিনুল ০/৯)।
ফলাফল : ড্র।

ম্যান অব দ্য ম্যাচ : লিটন কুমার দাস।

ডেইলি বাংলাদেশ/সালি

 

Best Electronics
Best Electronics